Advertisement
০৬ মে ২০২৪
Amartya Sen

বিজেপি কটাক্ষ করছে, কী বলবেন? হাসতে হাসতে অমর্ত্যের জবাব, ‘চুপ করুন, এটাই বলতে পারি’

একটি সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার ‘যোগ্যতা আছে’ বলে মন্তব্য করেন অমর্ত্য সেন। এর পরেই দিলীপ ঘোষ-সহ একাধিক বিজেপি নেতা তাঁকে কটাক্ষ করেছেন।

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন।

নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ জানুয়ারি ২০২৩ ০৮:১৭
Share: Save:

বিজেপি নেতাদের একাংশ তাঁকে কটাক্ষ করেছেন। তাঁদের ‘চুপ’ করতে বললেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অমর্ত্য সেন। সোমবার কলকাতা থেকে নিজের শান্তিনিকেতনের বাড়িতে ফেরেন তিনি। প্রসঙ্গত, কলকাতায় একটি সাক্ষাৎকারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রধানমন্ত্রী হওয়ার ‘যোগ্যতা আছে’ বলে মন্তব্য করেন অমর্ত্য সেন। এই মন্তব্যের পরে দিলীপ ঘোষ-সহ একাধিক বিজেপি নেতা নোবেলজয়ীকে কটাক্ষ করেছেন। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ওই মন্তব্যের প্রতিক্রিয়ায় বলেছিলেন, প্রধানমন্ত্রী পদ খালি (ভেকেন্সি) নেই। এ দিন শান্তিনিকেতনের প্রতীচী বাড়িতে নোবেলজয়ী এসে পৌঁছলে সংবাদমাধ্যমের সামনে তিনি হেসে জানান, শরীর এখন ভাল আছে। বিজেপির নেতাদের কটাক্ষ নিয়ে প্রশ্ন করা হলে, তিনি প্রথমে বলেন, ‘‘এ নিয়ে এখন আলোচনা করতে চাই না।’’ দ্বিতীয় বার একই প্রশ্ন শুনে হাসতে হাসতে অমর্ত্য বলেন, ‘‘কিছুই বলব না। চুপ করুন, এটা বলতে পারি!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amartya Sen BJP Mamata Banerjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE