Advertisement
০৭ ফেব্রুয়ারি ২০২৩
CBI

CBI: কয়লা-গরু পাচার তদন্তের মধ্যেই সিবিআই-এর যুগ্ম অধিকর্তা বদল, নয়া দায়িত্বে এন বেণুগোপাল

কয়লা-গরু-কাণ্ডে তদন্তের মধ্যেই ইস্ট জোনে সিবিআই-এর যুগ্ম অধিকর্তা বদল করা হল। পঙ্কজ শ্রীবাস্তবের জায়গায় স্থলাভিষিক্ত হলেন এন বেণুগোপাল।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

কলকাতা শেষ আপডেট: ১৩ জুন ২০২২ ১০:৪৩
Share: Save:

কয়লা পাচার, গরু পাচার মামলার তদন্তের মধ্যেই কলকাতায় সিবিআই-এর ইস্ট জোনের যুগ্ম অধিকর্তাকে বদল করা হল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার ইস্ট জোনের যুগ্ম অধিকর্তা (জয়েন্ট ডিরেক্টর) হচ্ছেন এন বেণুগোপাল। এত দিন এই পদে আসীন ছিলেন পঙ্কজ শ্রীবাস্তব। সিবিআই সূত্রে খবর, এখন থেকে কয়লা পাচার, গরু পাচার ও নারদ তদন্তের তদারকি করবেন নবনিযুক্ত এন বেণুগোপাল।

Advertisement

জানা গিয়েছে, হিমাচলপ্রদেশে ১৯৯৫ সালের আইপিএস ক্যাডার এন বেণুগোপাল। বাংলা রাজনীতিতে সাম্প্রতিক কালে কয়লা পাচার ও গরু পাচার মামলা চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে। কয়লা পাচার কাণ্ডে তদন্তের জাল ক্রমশ তরান্বিত করছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। এই মামলায় তদন্তকারীদের মুখোমুখি হয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি গরু পাচার-কাণ্ডেও সক্রিয়তা দেখাচ্ছে সিবিআই। এই মামলায় ইতিমধ্যেই বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলকেও জিজ্ঞাসাবাদ চালিয়েছে সিবিআই। পর্যবেক্ষক মহলের একাংশের মতে, ধারেভারে এই দুই ‘হেভিওয়েট’ মামলার তদন্তের মধ্যেই ইস্ট জোনে সিবিআই-এর যুগ্ম অধিকর্তা বদল উল্লেখযোগ্য।

অন্য দিকে, নারদ মামলাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। রাজ্যের শাসকদলের একাধিক নেতা-মন্ত্রীর নাম জড়িয়েছে এই মামলায়। নতুন যুগ্ন অধিকর্তার নেতৃত্বে এই মামলা কোন দিকে মোড় নেয়, সেদিকেই নজর থাকবে সংশ্লিষ্ট মহলের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.