Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Amit Shah

চলতি মাসে রাজ্যে বারে বারে শাহ, নড্ডা

বিজেপি আগেই জানিয়েছিল, ফেব্রুয়ারিতে তারা ‘পরিবর্তন রথযাত্রা’ করবে। বিজেপির পাঁচটি সাংগঠনিক জ়োনে পাঁচটি রথ বেরোবে।

অমিত শাহ এবং জগৎপ্রকাশ নড্ডা।

অমিত শাহ এবং জগৎপ্রকাশ নড্ডা। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২১ ০৭:৫৩
Share: Save:

ফেব্রুয়ারি মাসের প্রায় প্রতি সপ্তাহে কোনও না কোনও দলীয় কর্মসূচিতে রাজ্যে আসতে পারেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

বিজেপি আগেই জানিয়েছিল, ফেব্রুয়ারিতে তারা ‘পরিবর্তন রথযাত্রা’ করবে। বিজেপির পাঁচটি সাংগঠনিক জ়োনে পাঁচটি রথ বেরোবে। দলের বৈঠকে সোমবার সিদ্ধান্ত হয়, আগামী ৬ তারিখ নবদ্বীপে রথযাত্রার সূচনা করবেন নড্ডা। নদিয়া, মুর্শিদাবাদ এবং উত্তর ২৪ পরগনার একাংশ ঘুরে তা শেষ হবে ব্যারাকপুরে। ৮ ফেব্রুয়ারি কোচবিহার এবং কাকদ্বীপ থেকে আরও দু’টি রথযাত্রার সূচনা করার কথা শাহের। কোচবিহারের কথ উত্তরবঙ্গ ঘুরে শেষ হবে মালদহে। কাকদ্বীপ থেকে শুরু হওয়া রথ দক্ষিণ ২৪ পরগনা ঘুরে শেষ হবে কলকাতায়। আগামী ৯ ফেব্রুয়ারি ঝাড়গ্রাম এবং তারাপীঠ থেকে আরও দু’টি রথের উদ্বোধন করতে পারেন নড্ডা। ঝাড়গ্রামের রথ পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং হুগলি ঘুরে শেষ হবে হাওড়ায়। তারাপীঠের রথ বীরভূম, বর্ধমান, আসানসোল, বাঁকুড়া ঘুরে শেষ হবে পুরুলিয়ায়। প্রতিটি যাত্রার জন্য ২০ থেকে ২৫ দিন সময় লাগবে বলে বিজেপি নেতৃত্ব জানিয়েছেন।

ওই রথযাত্রার পথ এবং নিরাপত্তা ব্যবস্থা নিয়ে আলোচনা করতে মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে সাক্ষাতের সময় চেয়ে তাঁকে এ দিন চিঠি দিয়েছেন রাজ্য বিজেপির সহ সভাপতি প্রতাপ বন্দ্যোপাধ্যায়। বিজেপি সূত্রের খবর, রথযাত্রা চলার পথে নড্ডা এবং শাহ আর এক বার করে রাজ্যে এসে কোনও না কোনও যাত্রায় অংশ নিতে পারেন। প্রতিটি যাত্রার শেষেও ঘুরিয়ে ফিরিয়ে আসতে পারেন ওই দু’জন। ফেব্রুয়ারির শেষ দিকে বিজেপির মহিলা মোর্চার একটি সভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আনার চেষ্টাও শুরু করেছে দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah J P Nadda
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE