Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kunal Ghosh

Kunal Ghosh-Amit Shah: কুণালের লেখা চিঠির জবাব দিলেন শাহ

গত বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে সুদীপ্তর ওই চিঠি কলকাতা মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে জমা দেন।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২১ ০৬:৫৭
Share: Save:

সংশোধনাগার থেকেই বিচারককে চিঠি লিখেছিলেন সারদা কর্তা সুদীপ্ত সেন। সেই চিঠির প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে তদন্তের আর্জি জানিয়েছিলেন আরেক অভিযুক্ত তথা তৃণমূল নেতা কুণাল ঘোষ। তাঁর দাবি, সেই চিঠিকে মান্যতা দিয়েছেন খোদ অমিত শাহ।

গত বিধানসভা নির্বাচনের কয়েক সপ্তাহ আগে সুদীপ্তর ওই চিঠি কলকাতা মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে জমা দেন। সূত্রের দাবি, চিঠিতে বর্তমান রাজ্যের বিরোধী নেতা শুভেন্দু অধিকারী ও মুকুল রায়-সহ একাধিক ব্যক্তির বিরুদ্ধে সারদার আমানতকারীদের টাকা লুটের অভিযোগ ছিল। বিচারক তা সারদা মামলার রেকর্ডে নথিভুক্ত করেন। ২০১৩ সালে সারদা বন্ধ হয়ে যাওয়ার কয়েক দিন আগে সুদীপ্ত সিবিআইকে একটি চিঠি দিয়েছিলেন। সুদীপ্তর দাবি, ওই চিঠি মুকুল রায় তাকে জোর করে লিখিয়েছিলেন। তাই তিনি সত্য তুলে ধরতে পারেননি। সেই কারণেই ফের বিচারকের কাছে চিঠি পাঠিয়েছেন।কুণালের দাবি, সুদীপ্তর সাম্প্রতিক চিঠির সঙ্গে আরও কিছু তথ্য জুড়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে তদন্তের আবেদন জানিয়েছিলেন। ওই আবেদনের জবাব দিয়েছেন শাহ। অভিযোগের তদন্তের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করা হচ্ছে, জানান কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন।

আইনজীবীদের একাংশের কথায়, সাধারণত এই ধরনের চিঠির প্রাপ্তি স্বীকার করে মন্ত্রকের সচিবালয়। সে ক্ষেত্রে স্বয়ং স্বরাষ্ট্রমন্ত্রী প্রাপ্তি স্বীকার করায় তা তাৎপর্যপূর্ণ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Amit Shah Kunal Ghosh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE