Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Amit Shah

Amit Shah: এক বছর পার করে রাজ্যে আসছেন শাহ, মে-র গোড়ায় দলীয় বৈঠক কলকাতা ও শিলিগুড়িতে

বিজেপি সূত্রে জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী ৪ মে রাজ্যে আসবেন। ওই দিন তাঁর কোনও কর্মসূচি নেই।  পরের দিন অর্থাৎ ৫ মে সকালে কলকাতায় বিএসএফের কর্মসূচিতে যোগ দেবেন তিনি। বিকালে দলের নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন।

বিধানসভা ভোটের ফল ঘোষণার এক বছর দু’দিন পর তিন দিনের সফরে রাজ্যে আসছেন শাহ।

বিধানসভা ভোটের ফল ঘোষণার এক বছর দু’দিন পর তিন দিনের সফরে রাজ্যে আসছেন শাহ। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২২ ১৮:৩৯
Share: Save:

২০২১ সালের এপ্রিল মাসে বিধানসভা ভোটের আগে রাজ্যে এসেছিলেন অমিত শাহ। তার পর এক বছর হতে চলল তিনি আর পশ্চিমবঙ্গে পা রাখেননি। অবশেষে বিধানসভা ভোটের ফল ঘোষণার এক বছর দু’দিন পর তিন দিনের সফরে রাজ্যে আসছেন শাহ।

বিজেপি সূত্রে জানা গিয়েছে, স্বরাষ্ট্রমন্ত্রী ৪ মে রাজ্যে আসবেন। ওই দিন তাঁর কোনও কর্মসূচি নেই। পরের দিন অর্থাৎ ৫ মে সকালে কলকাতায় বিএসএফের কর্মসূচিতে যোগ দেবেন তিনি। বিকালে দলের নেতাদের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন। ওই দিন রাতে অথবা পরের দিন সকালে তিনি উত্তরবঙ্গে রওনা দেবেন। ৬ মে সকালে তিনি উত্তরবঙ্গ বিএসএফের একটি কর্মসূচিতে যোগ দেবেন। এর পর শাহ শিলিগুড়িতে দলীয় নেতৃত্বের সঙ্গে সাংগঠনিক বৈঠক করবেন। ওই দিন তিনি তিনবিঘাও যেতে পারেন বলেন বিজেপি সূত্রে জানা গিয়েছে।

২ মে বিধানসভা ভোটে ফল ঘোষণার পর দু-দু’বার তাঁর রাজ্যে সফরসূচি জানানো হয়। কিন্তু দু’বারই তাঁর সফর বাতিল হয়েছে। বিধানসভা নির্বাচনের আগে বাংলাকে কার্যত ঘরবাড়ি বানিয়ে ফেলেছিলেন অমিত। সে জন্য তাঁকে ‘ডেলি পসেঞ্জার’ বলে কটাক্ষও করে তৃণমূল। কিন্তু ভোটের ফল বেরনোর পর থেকে রাজ্যের মাটিতে তাঁর পা পড়নি। বিষয়টি নিয়ে বেশ অস্বস্তিতে ছিল রাজ্য বিজেপি।

অমিতের সফরসূচি নিয়ে বিস্তারিত জানান রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। তবে যে হেতু তিনি স্বরাষ্ট্রমন্ত্রী, তাই জরুরি প্রয়োজনে যে কোনও সময় তাঁর রাজ্য সফর বাতিল হতে পারে। তাই সফরসূচি জানিয়ে সুকান্ত বলেন, ‘‘এখনও পর্যন্ত এটাই ঠিক আছে।’’

২ থেকে ১১ মে— দশদিন ব্যাপী একগুচ্ছ কর্মসূচি নিয়েছে বিজেপি। তবে যে হেতু ৪ থেকে ৬ মে রাজ্যে থাকবেন শাহ, তাই ওই তিন দিন কোনও কর্মসূচি রাখছে না দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Amit Shah BJP BSF
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE