Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৯ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Mamata Banerjee: দু’বছর পর বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন, প্রস্তুতি দেখতে নিউটাউন কটেজে থাকতে পারেন মুখ্যমন্ত্রী

অতিথির দেখভাল কেমন হবে, কোভিড বিধি যেন ঠিকঠাক মেনে চলা হয়, নিরাপত্তার যেন কোনও খামতি না থাকে, এই সমস্ত ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ এপ্রিল ২০২২ ১৬:০৪
Save
Something isn't right! Please refresh.
বাণিজ্য সম্মেলন শুরু হচ্ছে ২০ এপ্রিল।

বাণিজ্য সম্মেলন শুরু হচ্ছে ২০ এপ্রিল।
ফাইল ছবি।

Popup Close

করোনার কারণে গত দু’বছর বন্ধ ছিল বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন (বিজিবিএস)। এ বার আয়োজনে তাই খামতি রাখতে চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০ ও ২১ এপ্রিল, দু’দিন ধরে চলা বাণিজ্য সম্মেলনের প্রস্তুতি দেখতে মঙ্গলবার বিকেল চারটে নাগাদ মুখ্যমন্ত্রী যেতে পারেন নিউটাউনের কনভেনশন সেন্টারে। সূত্রের খবর, সম্মেলন চলাকালীন দু’দিন নিউটাউনের একটি কটেজে থেকে অধিবেশন পরিচালনা করবেন তিনি।

দেশ-বিদেশ থেকে আসা শিল্পপতি, উদ্যোগপতি এবং অন্যান্য অতিথির দেখভাল কেমন হবে, কোভিড বিধি যাতে ঠিকঠাক মেনে চলা হয়, নিরাপত্তায যেন কোনও খামতি না থাকে— এই সমস্ত ব্যাপারে খতিয়ে দেখা হচ্ছে। আর তার প্রস্তুতি সরেজমিনে দেখবেন মুখ্যমন্ত্রী। নিরাপত্তাজনিত কারণে বন্ধ থাকছে ইকোপার্ক। তা ছাড়া অন্যান্য বিষয়েও নজরদারি করছেন মুখ্যমন্ত্রী। তাই নিউটাউনের কটেজে থেকেই এই কাজ করবেন বলে খবর।

রাজ্যের বাণিজ্য সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আসবেন কি না, তা নিয়ে প্রশ্ন ছিল। তবে ধরে নেওয়া হচ্ছে, তিনি থাকছেন না। কারণ, সম্মেলনের যে আমন্ত্রণপত্র প্রকাশ করা হয়েছে, তাতে প্রধানমন্ত্রীর নাম নেই। আমন্ত্রণপত্রে রাজ্যপাল জগদীপ ধনখড়, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, মুখ্যমন্ত্রীর প্রধান উপদেষ্টা অমিত মিত্র, শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর নাম রয়েছে।

Advertisement

এ বার বাণিজ্য সম্মেলনের মঞ্চ থেকেই লক্ষ্মী ভান্ডারের পাঁচ লক্ষ নতুন উপভোক্তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের টাকা পৌঁছনোর কথা বলে প্রশাসন সূত্রে খবর। জেলা প্রশাসনগুলিকে বলা হয়েছে, ওই দিন জেলা সদরে উপভোক্তাদের কয়েক জনকে উপস্থিত করতে। প্রশাসনিক পর্যবেক্ষকদের অনেকে মনে করছেন, সামাজিক ক্ষেত্রে তৃণমূল সরকার যে সব ইতিবাচক পদক্ষেপ করছে, তারই প্রতিফলন শিল্প-বাণিজ্য মহলের সামনে তুলে ধরতে চাইছে রাজ্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement