Advertisement
২৬ এপ্রিল ২০২৪
arup roy

TMC: দলে আসতেই বামের মমতার পক্ষ নিল তৃণমূল

প্রাক্তন সিপিএম নেত্রী তথা মেয়রের এই যোগদান নিয়ে অবশ্য প্রশ্ন তুলেছে বিরোধীরা।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২১ ০৬:০৩
Share: Save:

সিপিএম আমলে মেয়র হিসেবে তাঁর ‘ব্যর্থতা’ই ছিল তৎকালীন বিরোধীদল তৃণমূল কংগ্রেসের নিশানায়। আর সিপিএম ছেড়ে তাদের দলে যোগ দেওয়ার পর সেই মেয়রের ‘ব্যর্থতা’র ব্যাখ্যা দিতে শুরু করল তৃণমূলই। বৃহস্পতিবার হাওড়া কর্পোরেশনের প্রাক্তন মেয়র মমতা জয়সওয়ালকে দলে নিয়ে তৃণমূল বলছে, ‘ব্যক্তি নয়। বিরোধী হিসেবে তাদের আন্দোলন ছিল সিপিএমের বিরুদ্ধে।’

প্রস্তুতি ছিলই। সেই মতোই এ দিন হাওড়া শরৎ সদনে একটি অনুষ্ঠানে তৃণমূলে যোগ দিয়েছেন মমতা। বাম আমলে পাঁচ বছর হাওড়া কর্পোরেশনের মেয়র ছিলেন মমতা। শুধু তাই নয়, পুরসভার বিভিন্ন স্তরে জনপ্রতিনিধি হিসেবে কাজের অভিজ্ঞতাও রয়েছে সিপিএমের হাওড়া জেলা কমিটির এই প্রাক্তন সদস্যের। সিপিএম থেকে তৃণমূলে আসা বিধায়ক লগনদেও সিংহের হাত ধরেই তৃণমূলের সঙ্গে যোগাযোগ করেন মমতা। তারপরই বিষয়টি নিয়ে রাজ্য নেতৃত্বের সঙ্গে কথা বলে মমতাকে দলে নেওয়ার বিষয়টি চূড়ান্ত করেন মন্ত্রী অরূপ রায়।

প্রাক্তন সিপিএম নেত্রী তথা মেয়রের এই যোগদান নিয়ে অবশ্য প্রশ্ন তুলেছে বিরোধীরা। বিরোধীদের বক্তব্য, ‘একসময় এই মেয়রের ব্যর্থতা নিয়ে গলা ফাটিয়ে আজ তাঁকেই দলে নিচ্ছে তৃণমূল!’ তার জবাবে অরূপ বলেন, ‘‘আমাদের আন্দোলন ছিল সিপিএমের বিরুদ্ধে, কোনও ব্যক্তির বিরুদ্ধে নয়।’’ অন্য দিকে, এই প্রাক্তন সিপিএম নেত্রীকে দলে নেওয়া নিয়ে হাওড়া জেলা তৃণমূলের মধ্যে গোড়ায় কিছুটা মতপার্থক্য হয়েছিল। মন্ত্রী তথা দলের প্রাক্তন জেলা সভাপতি অরূপের এই সিদ্ধান্তে আপত্তি জানিয়েছিলেন জেলা সভাপতি কল্যাণ ঘোষ। দলীয় সূত্রে খবর, বিষয়টি নজরে আসায় রাজ্য নেতৃত্বের তরফে মমতাকে দলে নেওয়ার সিদ্ধান্ত অনুমোদনের কথা কল্যাণকে জানিয়ে দেওয়া হয়। তারপর অবশ্য এ নিয়ে নিজের অবস্থান বদলে এ দিনের যোগদান কর্মসূচিতে যোগ দেন জেলা সভাপতি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arup roy TMC Howrah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE