Advertisement
২৬ এপ্রিল ২০২৪
School Reopening

High Court: মিটিং, মেলা, খেলা হলে স্কুল খুলবে না কেন! হাই কোর্টে ফের জনস্বার্থ মামলা দায়ের

এর আগে স্কুলে স্বাভাবিক পঠন-পাঠন শুরু করার দাবি জানিয়ে মঙ্গলবার একটি জনস্বার্থ মামলা হয় হাই কোর্টে। একই বিষয়ে এটি দ্বিতীয় মামলা।

ছবি পিটিআই

ছবি পিটিআই

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৫:৩৮
Share: Save:

স্কুল খোলার দাবি নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করল একটি ছাত্র সংগঠন। অল ইন্ডিয়া স্টুডেন্ট ফেডারেশন (এআইএসএফ) নামে সংগঠনটির দাবি স্কুল খোলা নিয়ে রাজ্য সরকার নির্দিষ্ট নীতি তৈরি করুক। মামলাটি করেছেন সংগঠনের রাজ্য সভাপতি সৌমেন হালদার। এই নিয়ে একই দাবিতে কলকাতা হাই কোর্টে দু’টি জনস্বার্থ মামলা দায়ের হল।

এর আগে স্কুলে স্বাভাবিক পঠন-পাঠন শুরু করার দাবিতে মঙ্গলবার একটি জনস্বার্থ মামলা হয়। মামলাটি করেন সায়ন বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার ফের একটি মামলা হল। এই মামলাকারীর দাবি, মিটিং, মেলা, খেলা হলে কেন স্কুল খুলবে না। মামলাকারীর আইনজীবী রাজনীল মুখোপাধ্যায়। প্রধান বিচারপতির এজলাসে এই মামলাটির শুনানির সম্ভাবনা রয়েছে।

স্কুল খোলার দাবিতে ইতিমধ্যেই শোরগোল পড়েছে ফেসবুকে। বুধবার থেকে একটি পোস্ট ভাইরাল হয়েছে। সেই পোস্টকে কেন্দ্র করে সই সংগ্রহ অভিযান শুরু হয়েছে। তাতে শামিল হচ্ছেন সাধারণ মানুষ-সহ বিশিষ্টজনেরা।

এই পোস্ট প্রসঙ্গে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বক্তব্য, ‘‘আমরা স্কুল খুলতেই চাই। রাজ্যের কোভিড পরিস্থিতি প্রতিদিন পর্যালোচনা করা হচ্ছে। মুখ্যমন্ত্রীর সঙ্গে আলোচনা এবং তাঁর নির্দেশ অনুযায়ী উপযুক্ত সময়ে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।’’ প্রসঙ্গত আগামী সোমবার থেকে মুম্বই-সহ মহারাষ্ট্রে খুলে দেওয়া হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

School Reopening High Court
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE