Advertisement
২৬ এপ্রিল ২০২৪
covid 19 india

Mumbai Schools Reopening: সোমবার থেকে মুম্বই-সহ মহারাষ্ট্রে খুলে যাচ্ছে স্কুল, জানালেন রাজ্যের শিক্ষামন্ত্রী

স্কুল শিক্ষামন্ত্রী ১৫ থেকে ১৮ বছর বয়সি ও শিক্ষক-শিক্ষাকর্মীদের টিকা নেওয়ার ব্যাপারে জোর দিয়েছেন। স্কুল খুলতে প্রস্তুতিও শুরু হয়ে গিয়েছে।

ফাইল ছবি।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৪:৫২
Share: Save:

আসছে সপ্তাহের গোড়া থেকেই মুম্বইয়ে খুলে যাচ্ছে স্কুল। সামনের সপ্তাহ থেকে শুরু হয়ে যাবে সব ক্লাসই। গোটা মহারাষ্ট্রেই এই নয়া নিয়ম প্রযোজ্য হবে। জানিয়েছেন, মহারাষ্ট্রের স্কুল শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, বর্ষা বলেছেন, ‘‘আগামী ২৪ জানুয়ারি থেকে প্রথম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস খুলে দিচ্ছি। মুখ্যমন্ত্রী আমাদের এই প্রস্তাব মেনে নিয়েছেন।’’

এ মাসের শুরুতে মহারাষ্ট্র সরকার ঘোষণা করেছিল, করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের জেরে আগামী ১৫ ফেব্রুয়ারি পর্যন্ত রাজ্যের সমস্ত স্কুল, কলেজ বন্ধ করে দেওয়া হচ্ছে। কিন্তু বর্তমানে সংক্রমণ ক্রমশ কমতির দিকে। এই প্রেক্ষিতে অনর্থক স্কুল, কলেজ বন্ধ করে রাখতে চায়নি ঠাকরে সরকারের স্কুল শিক্ষা দফতর। তাই এই মর্মে আবেদন গিয়েছিল মুখ্যমন্ত্রীর কাছে। এই প্রসঙ্গে বর্ষা বলেন, ‘‘আমরা এই মর্মে প্রস্তাব পাঠিয়েছিলাম মুখ্যমন্ত্রী ঠাকরের কাছে। সেখানে বলা হয়েছিল, আগামী সোমবার অর্থাৎ ২৪ জানুয়ারি থেকে স্কুল খুলতে স্থানীয় প্রশাসন প্রস্তুত। মুখ্যমন্ত্রী আমাদের প্রস্তাব গ্রহণ করেছেন। সোমবার থেকে রাজ্যে স্কুল খুলে যাচ্ছে।’’

স্কুল শিক্ষামন্ত্রী ১৫ থেকে ১৮ বছর বয়সিদের ও শিক্ষক-শিক্ষাকর্মীদের টিকা নেওয়ার ব্যাপারে জোর দিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE