Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
Cattle Smuggling Scam

Anubrata Mandal: ‘আমিও পক্ষ হয়ে যাব!’ হুমকি চিঠির প্রসঙ্গ তুলতে অনুব্রতদের নিষেধ করলেন বিচারক

শুনানির সময় হুমকি চিঠির কথা তুলতে নিষেধ করলেন বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। বুধবার আদালতে ঢুকেই চিঠি নিয়ে তদন্ত চান অনুব্রত।

— নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২২ ১৪:০৯
Share: Save:

গরু পাচার মামলার শুনানি চলাকালীন হুমকি চিঠির প্রসঙ্গ উল্লেখ করতে নিষেধ করলেন আসানসোলের বিশেষ সিবিআই আদালতের বিচারক রাজেশ চক্রবর্তী। বুধবার আদালতে ঢুকেই হুমকি চিঠির কথা তুলে বিষয়টি নিয়ে তদন্ত করার জন্য বিচারককে আবেদন জানান অনুব্রত মণ্ডল। সেই প্রসঙ্গেই বিচারক বলেন, “দু’পক্ষকেই বলছি, শুনানির সময় এই বিষয়ে কথা বলবেন না।” একই সঙ্গে বিচারক বলেন, ওই চিঠির সঙ্গে চলতি মামলার কোনও রকমের সম্পর্ক নেই।

Advertisement

গত ২০ অগস্ট বিচারক রাজেশ চক্রবর্তী একটি হুমকি চিঠি পান। তাতে লেখা ছিল, ‘গরু পাচার মামলায় অনুব্রত মণ্ডলকে জামিন দিন, নয়তো সপরিবার মাদক মামলায় ফাঁসানো হবে।’ বুধবার আসানসোলে সিবিআইয়ের বিশেষ আদালতে রওনা হওয়ার আগে এই হুমকি চিঠি প্রসঙ্গে অনুব্রত বলেন, ‘‘আমি জজসাহেবকে বলব। আমি সিবিআই তদন্ত চাইব।’’ আদালতে ঢোকার পরেও একই প্রসঙ্গ তোলেন তিনি। নিজের আইনজীবীকে জিজ্ঞাসা করেন, “আমি কি জজসাহেবকে একটা প্রশ্ন করতে পারি? কাল যা দেখেছি তার সত্যতা বেরিয়ে আসুক। সিবিআই তদন্ত হোক।” আইনজীবী সন্দীপন গঙ্গোপাধ্যায় উত্তর দেন, “অবশ্যই চাইতে পারেন।”

এর পর অনুব্রত বিচারককে বলেন, ‘‘হুজুর, আমি বলতে চাইছি, আমি গতকাল যা দেখেছি, আপনি সেটা নিয়ে ব্যক্তিগত ভাবে তদন্ত করুন।’’ এর প্রেক্ষিতেই বিচারক বলেন, ‘‘আমরা বিচারপ্রক্রিয়ায় যথেষ্ট প্রশিক্ষিত। আমরা অবাধ এবং নিরপেক্ষ ভাবে কাজ করতে জানি। আমি যে চিঠি পেয়েছি এর সঙ্গে এই মামলার কোনও সম্পর্ক নেই। আমি দুই পক্ষকেই বলছি, শুনানির সময় এই বিষয়ে কথা বলবেন না। না হলে আমি মামলার পক্ষ হয়ে যাব। বিচারবিভাগীয় তদন্ত বসে যাবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.