Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Anubrata Mandal

স্বস্তিতে অনুব্রত! দিল্লি হাই কোর্টে আবার পিছোল কেষ্ট মামলা, পরবর্তী শুনানি ২৩ জানুয়ারি

গরু পাচার মামলায় কেষ্টকে দিল্লি নিয়ে গিয়ে জেরা করার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল ইডি। সেই আবেদনে সাড়া দেয় রাউস অ্যাভিনিউ আদালত। পাল্টা হাই কোর্টে মামলা করেন অনুব্রত।

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি।

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। ফাইল চিত্র ।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৩ ১৪:২৭
Share: Save:

দিল্লি হাই কোর্টে আবার পিছিয়ে গেল তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের মামলার শুনানি। ফের ১০ দিনের জন্য স্বস্তিতে তৃণমূলে নেতা। ২৩ জানুয়ারি পরবর্তী শুনানির দিন ধার্য করা হয়েছে। শুক্রবার দিল্লি হাই কোর্টে বিচারপতি দীনেশ শর্মার এজলাসে কেষ্ট-মামলার শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু তিনি সেই মামলা শোনেননি বলে হাই কোর্ট সূত্রে খবর।

গরু পাচার মামলায় অনুব্রতকে দিল্লি নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করার আবেদন জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। ইডির সেই আবেদনে সাড়া দিয়েছিল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। এর পর অনুব্রতের বিরুদ্ধে সিউড়ির এক ব্যক্তির করা মামলার জেরে তাঁর দিল্লি যাওয়া কিছু দিনের জন্য পিছিয়ে যায়। এর পর কেষ্ট নিজেই রাউস অ্যাভিনিউ আদালতের দেওয়া রায়ের বিরুদ্ধে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হন।

পাশাপাশি গত ৯ জানুয়ারি দিল্লি আদালতে আরও একটি মামলা করেন অনুব্রতের আইনজীবী। অনুব্রতের দাবি, তাঁকে গ্রেফতার করার সময় ইডি গ্রেফতারির কারণ সংক্রান্ত কোনও নথি দেয়নি। তাই তাঁর গ্রেফতারির আইনি বৈধতা নিয়ে প্রশ্ন তুলে দিল্লি হাই কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বীরভূমের তৃণমূল নেতা। সেই দু’টি মামলারই শুনানি হওয়ার কথা ছিল শুক্রবার। গরু পাচার মামলায় ধৃত অনুব্রত বর্তমানে আসানসোল সংশোধনাগারে বন্দি। তাই শুক্রবার দিল্লি আদালতে মামলার শুনানি পিছোনোর কারণে আপাতত তিনি আরও ১০ দিন থাকছেন সংশোধনাগারেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE