Advertisement
১১ মে ২০২৪
Anubrata Mondal

১০০ দিন পরেও মেলেনি জামিন, এ বার হাই কোর্টের দ্বারস্থ গরু পাচার মামলায় অভিযুক্ত অনুব্রত

১১ অগস্ট অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করেছিলেন সিবিআই। তার পর ৫ দিন সিবিআইয়ের হেফাজতে ছিলেন তিনি। এর পর থেকে আসানসোল সংশোধনাগারে রয়েছেন। ইতিমধ্যে প্রায় একশো দিন পেরিয়ে গিয়েছে।

অনুব্রত মণ্ডল জামিনের আবেদন করলেও বার বার তা নামঞ্জুর করেছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত।

অনুব্রত মণ্ডল জামিনের আবেদন করলেও বার বার তা নামঞ্জুর করেছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। —ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৮ নভেম্বর ২০২২ ২০:০৮
Share: Save:

গরু পাচার মামলায় গ্রেফতারির পর একশো দিন পেরিয়ে গেলেও জামিন পাননি এই মামলায় অন্যতম অভিযুক্ত অনুব্রত মণ্ডল। এ বার জামিনের আবেদন করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন তিনি। ৩০ নভেম্বর, বুধবার তার শুনানি হবে।

১১ অগস্ট তৃণমূলের বীরভূম জেলা সভাপতি অনুব্রতকে গ্রেফতার করেছিল সিবিআই। তার পর ৫ দিন সিবিআইয়ের হেফাজতে ছিলেন তিনি। এর পর থেকে আসানসোল সংশোধনাগারে রয়েছেন। ইতিমধ্যে প্রায় একশো দিন পেরিয়ে গিয়েছে। তবে বার বার জামিনের আবেদন করলেও তা নামঞ্জুর করেছে আসানসোলের বিশেষ সিবিআই আদালত। সম্প্রতি এই মামলায় আসানসোল সংশোধনাগারে তাঁকে গ্রেফতার করে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। যদিও অ্যারেস্ট মেমোতে সই করেননি অনুব্রত। তাঁকে জিজ্ঞাসাবাদ করতে চায় ইডি। সেই মর্মে দিল্লি হাই কোর্টে আবেদনও করেছে কেন্দ্রীয় সংস্থাটি। যদিও তার শুনানি ৭ দিন পিছিয়ে গিয়ে ১ ডিসেম্বর হয়েছে। এই আবহে সোমবার কলকাতা হাই কোর্টে জামিনের আবেদন করেছেন অনুব্রত।

প্রসঙ্গত, সিবিআই সূত্রে দাবি, গরু পাচার মামলার তদন্তে নেমে ১৮ কোটি টাকার নগদে লেনদেনের হিসাব পেয়েছে তারা। তা ছাড়া, লটারির মাধ্যমে অনুব্রত, তাঁর কন্যা সুকন্যা মণ্ডল এবং এই মামলায় মূল অভিযুক্ত এনামুল হক— সব মিলিয়ে প্রায় ৬টি লটারি টিকিটের হদিস পাওয়া গিয়েছে। অভিযোগ, ওই টিকিটগুলি আসল বিজেতাদের কাছ থেকে জোরজবরদস্তি কেড়ে নিয়ে কালো টাকাকে সাদা করার প্রক্রিয়া মাত্র। এ ছাড়াও, অনুব্রত এবং তার ঘনিষ্ঠদের নামে ইতিমধ্যেই বহু সম্পত্তির হদিস পাওয়া গিয়েছে বলেও দাবি। তাঁদের বিরুদ্ধে তদন্ত শুরু করেছে ইডি।

সিবিআই ইতিমধ্যেই দাবি করেছে, ২০১৪ থেকে ’২১ সাল পর্যন্ত গরু পাচারের টাকা অনুব্রত এবং তাঁর অনুগামীদের বিভিন্ন ব্যাঙ্ক অ্যাকাউন্টেও বিভিন্ন সম্পত্তির মাধ্যমে লেনদেন করা হয়েছে।

প্রসঙ্গত, সিবিআই আদালতে অনুব্রতের করা মামলার শুনানি কলকাতা হাইকোর্টে এবং ইডির করা মামলা দিল্লি হাই কোর্টে যথাক্রমে ৩০ নভেম্বর ও ১ ডিসেম্বর রয়েছে বলে সূত্রের খবর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anubrata Mondal CBI Cattle Smuggling Scam ED
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE