Advertisement
০১ মে ২০২৪
Partha Chatterjee

Partha-Arpita Case: ‘বয়স্ক’ পার্থের সঙ্গে মেয়ের কী সম্পর্ক, জানেন না অর্পিতার মা মিনতি মুখোপাধ্যায়

বেলঘরিয়ার দেওয়ানপাড়ায় অর্পিতা মুখোপাধ্যায়ের পৈতৃক বাড়িতে গিয়েছিলেন পার্থ চট্টোপাধ্যায়, জানালেন অর্পিতার মা মিনতি মুখোপাধ্যায়।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০২ অগস্ট ২০২২ ০৯:৫৪
Share: Save:

পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়ের ‘বন্ধুত্ব’ নিয়ে নানা চর্চার মধ্যে এ বার মুখ খুললেন অর্পিতার মা মিনতি মুখোপাধ্যায়।

রাজ্যের প্রাক্তন শিল্পমন্ত্রী ও তৃণমূলের অপসারিত পদাধিকারী পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে অর্পিতার কি সত্যিই ‘বন্ধুত্ব’ রয়েছে? সংবাদমাধ্যমের প্রশ্নের জবাবে অর্পিতা মা বলেছেন, ‘‘বন্ধুত্ব আছে কি না জানি না। একটা অতবড় বয়স্ক লোকের সঙ্গে বন্ধুত্ব থাকবে কি না, আমার মনে এ সব প্রশ্ন জাগেনি।’’

যদিও ইডির তরফে দাবি করা হয়েছে, পার্থের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা। ইডি সূত্রে খবর, একাধিক অনুষ্ঠানে পার্থ-অর্পিতার ফ্রেমবন্দি হওয়ার ছবি ও ভিডিয়ো দেখা গিয়েছে নেটমাধ্যমে। শুধু তা-ই নয়, অর্পিতা এবং পার্থর নামে একাধিক সম্পত্তির নথিও উদ্ধার হয়েছে বলে ইডি সূত্রে দাবি। যদিও এই দাবির সত্যাসত্য বিচার করে দেখেনি আনন্দবাজার অনলাইন।সূত্র মারফত জানা গিয়েছে, ভিড়ে টক্কর দেওয়া দক্ষিণ কলকাতার যে পুজো কমিটির সঙ্গে পার্থ যুক্ত ছিলেন বলে দাবি করা হয়, সেই পুজোর ‘মুখ’ হিসাবে দেখা গিয়েছে অর্পিতাকে। ইডি সূত্রে খবর, কয়েক জন অভিনেতা বন্ধুর মাধ্যমেই না কি পার্থর সঙ্গে তাঁর আলাপ হয় বলে দাবি করেছেন অর্পিতা। সম্প্রতি অর্পিতার টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে দু’দফায় প্রায় ৫০ কোটি টাকা ও গয়না উদ্ধার করা হয়েছে। ওই টাকা পার্থর বলে জেরায় অর্পিতা দাবি করেছেন বলে ইডি সূত্রে জানা গিয়েছে। যদিও গত রবিবার জোকার ইএসআই হাসপাতালে স্বাস্থ্যপরীক্ষা করাতে যাওয়ার সময় ‘আমার টাকা নয়’ বলে দাবি করেন প্রাক্তন মন্ত্রী। সূত্রের খবর, এই টাকা আসলে কার, কী ভাবে সেই টাকা অর্পিতার ফ্ল্যাটে পৌঁছল— এ সব নিয়ে নিরন্তর প্রশ্ন করছেন তদন্তকারীরা।শান্তিনিকেতনে ‘অপা’ নামের বাড়িও পার্থ-অর্পিতার বলে দাবি করা হয়েছে। এমনকি টালিগঞ্জে অর্পিতার আবাসন থেকে যে চারটি বিলাসবহুল গাড়ি উধাও হয়ে গিয়েছে, সেগুলি পার্থই তাঁকে উপহার দিয়েছেন বা কিনতে সাহায্য করেছেন বলে সূত্রের দাবি। তদন্ত যত এগোচ্ছে, ততই পার্থ ও অর্পিতার ‘বন্ধুত্বের’ বিষয়টি ইডি আতসকাচের তলায় ফেলে দেখছে। যদিও এ নিয়ে পার্থ ও অর্পিতা কেউই সে ভাবে মুখ খোলেননি। ইডি সূত্রে খবর, জেরা চলাকালীন টাকা উদ্ধারের ছবি দেখে পাশে বসে থাকা পার্থকে ‘স্যার’ সম্বোধন করেছিলেন অর্পিতা।

টালিগঞ্জ, বেলঘরিয়ার ঝাঁ চকচকে ফ্ল্যাটের বাসিন্দা অর্পিতা হলেও তাঁর মা মিনতিদেবী থাকেন বেলঘরিয়ার দেওয়ানপাড়ায়। এটিই অর্পিতার পৈতৃক বাড়ি। বহু বছর আগে অর্পিতার পৈতৃক বাড়িতে পার্থ গিয়েছিলেন বলে দাবি করেছেন মিনতিদেবী। তিনি বলেছেন, ‘‘আমাদের বাড়িতে এক বার এসেছিলেন। কলেজের অনুষ্ঠানে এসেছিলেন। সেখান থেকেই হয়তো উনি আসেন। তবে অনেক দিন আগে এসেছিলেন। সালটা মনে নেই।’’ তাঁর সঙ্গে কি পার্থর কথা হয়েছিল? অর্পিতার মায়ের জবাব, ‘‘না, আমার সঙ্গে কথা হয়নি। অর্পিতার পৈতৃক বাড়ি বলে হয়তো দেখতে এসেছিলেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Partha Chatterjee Arpita Mukherjee ED SSC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE