Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০১ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

Arjun Singh joined TMC: বাবুলের পর অর্জুন, বাংলায় ১৮ থেকে ১৬-য় নামল বিজেপির সাংসদ সংখ্যা

২০১৯ সালে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টিতে জয়ী হন বিজেপি প্রার্থীরা। সেই তালিকায় ছিলেন আসানসোল থেকে বাবুল এবং ব্যারাকপুর থেকে অর্জুন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২২ মে ২০২২ ১৯:৫৯
Save
Something isn't right! Please refresh.
গত লোকসভায় বিজেপির টিকিটে দাঁড়িয়ে জিতে আসা বাবুল এবং অর্জুন দু’জনেই এখন তৃণমূলে

গত লোকসভায় বিজেপির টিকিটে দাঁড়িয়ে জিতে আসা বাবুল এবং অর্জুন দু’জনেই এখন তৃণমূলে

Popup Close

ছিল ১৮। হয়ে গেল ১৬। আসানসোলের প্রাক্তন সাংসদ বাবুল সুপ্রিয়ের দলত্যাগের পর এ বার বিজেপি ছাড়লেন ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিংহ। রবিবার বিকেলে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তৃণমূলে প্রত্যাবর্তন ঘটল অর্জুনের। গত বিধানসভা নির্বাচনের পর থেকেই বিজেপি বিধায়কদের মধ্যে দলবদলের হিড়িক দেখা গিয়েছিল। ইতিমধ্যেই পাঁচ বিজেপি বিধায়ক দলত্যাগ করে জোড়াফুলে গিয়েছেন। বাবুলের পর অর্জুনও দল ছাড়ায় এখন বঙ্গবিজেপির অন্দরেই প্রশ্ন উঠছে, তা হলে কি সাংসদদের মধ্যেও দলবদলের প্রবণতা তৈরি হল?

২০১৯ সালে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ১৮টিতে জিতেছিলেন বিজেপি প্রার্থীরা। সেই তালিকায় ছিলেন আসানসোল থেকে জেতা বাবুল এবং ব্যারাকপুর থেকে জেতা অর্জুন। এঁরা দু’জনেই দল ছাড়ায় এ বার বাংলায় বিজেপির সাংসদের সংখ্যা কমে হল ১৬। গত লোকসভা নির্বাচনের কয়েক দিন আগেই তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অর্জুন। পদ্মে তিন বছর দু’মাসের সফর শেষে তিনি আবার ফিরে এলেন পুরনো দলে। যদিও পাটশিল্প নিয়ে কেন্দ্রের সঙ্গে ব্যারাকপুরের সাংসদের দ্বন্দ্ব এবং বিগত কয়েক দিনে অর্জুনের বিভিন্ন মন্তব্যেই দলবদলের বিষয়টি কার্যত নিশ্চিত হয়েছিল। রবিবার প়ড়ন্ত বিকেলে সেই জল্পনাই সত্যি হল। ঘরে ফিরে বৃত্ত সম্পূর্ণ করে অর্জুন বলেন, ‘‘ঘরের ছেলে ঘরে ফিরে এসেছি। ভুল বোঝাবুঝিতে দল ছেড়ে বিজেপিতে গিয়েছিলাম।’’

গত বছর সেপ্টেম্বর মাসে অভিষেকের হাত ধরে তৃণমূলে যোগ দেন মোদী মন্ত্রিসভার প্রাক্তন মন্ত্রী বাবুল। দলত্যাগের পর সাংসদ পদ থেকেও বাবুল পদত্যাগ করায় আসানসোল লোকসভা কেন্দ্র সাংসদ শূন্য হয়ে পড়ে। চলতি বছরের এপ্রিলে উপনির্বাচন হয় ওই কেন্দ্রে। এখন দেখার অর্জুনও বাবুলের পথে হেঁটে সাংসদপদ থেকে ইস্তফা দেন কি না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement