Advertisement
২৮ মে ২০২৪
Suvendu Adhikari

Jagdeep Dhankhar: যোগ্য ব্যক্তিকে মর্যাদা দিয়েছে বিজেপি, ধনখড়ের উপরাষ্ট্রপতি প্রার্থীপদ প্রসঙ্গে বললেন শুভেন্দু

এনডিএ শিবিরের উপরাষ্ট্রপতি পদপ্রার্থী হয়েছেন জগদীপ ধনখড়। বিজেপির এই সিদ্ধান্তকে সঠিক বলে ব্যাখ্যা করবেন শুভেন্দু অধিকারী। 

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ০১:৩৭
Share: Save:

যোগ্য ব্যক্তিকে মর্যাদা দিয়েছে বিজেপি। জগদীপ ধনখড়কে উপরাষ্ট্রপতি পদে প্রার্থী করায় নিজের দলের সিদ্ধান্ত সম্পর্কে এমনটাই বললেন এ রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। শনিবার কলকাতা পোর্ট ট্রাস্টে অতিথিশালা পরিষদীয় দলের বৈঠক শেষে নন্দীগ্রামের বিজেপি বিধায়ক শুভেন্দু বলেন, ‘‘এন়ডিএ সঠিক ব্যক্তিকে সঠিক জায়গায় দিয়েছে। ওঁর সংবিধান এবং সংসদীয় রাজনীতিতে বিশাল অভিজ্ঞতা রয়েছে। আমরা দেখেছি, তিনি সংবিধান ও আইন গভীর ভাবে জানেন। এমন এক জন প্রাজ্ঞ ব্যক্তিকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি ও আমাদের জাতীয় সভাপতি জেপি নড্ডাজি প্রার্থী করেছেন। আমরা ধনখড়জিকে ধন্যবাদ জানিয়ে বিজেপি পরিষদীয় দল প্রস্তাব পাশ করেছি। তাঁকে শুভেচ্ছা জানিয়ে বার্তাও পাঠিয়েছি।’’

প্রসঙ্গত, ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বিজেপি প্রধান বিরোধী দলের মর্যাদা পায় বিজেপি। বিরোধী দলনেতা হন নন্দীগ্রামের বিধায়ক শুভেন্দু। তার পর থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে নানা বিষয়ে রাজভবনের দ্বারস্থ হয়েছেন তিনি। রাজ্যপাল হয়েও বিরোধী দলনেতার সঙ্গেই রাজভবনের উঠানে বৈঠকে করে শাসকদলের আক্রমণের মুখে পড়েছেন। সম্প্রতি তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের ‘কালী মন্তব্য’ বিষয়ে সাধুসন্তদের নিয়ে রাজভবনে গিয়েছিলেন শুভেন্দু। সে ক্ষেত্রেও রাজভবনের উঠোনেই গেরুয়া বেশধারী সাধুদের নিয়ে বৈঠক করেছিলেন ধনখড়।

ধনখড় নির্বাচনে জয়ী হলে রাজ্যে নতুন রাজ্যপাল আসবেন। এ প্রসঙ্গে বিরোধী দলনেতা বলেন, ‘‘রাজ্যপাল নিয়োগ করে কেন্দ্রীয় সরকার। কোনও সরকার যদি আইন ভেঙে কাজ করে, তা হলে রাজ্যপাল যিনিই হোন না কেন, তাঁর নিজস্ব পদ্ধতিতে বাধা দেন, সরকারকে সতর্ক করেন। সংবিধান ও গণতন্ত্র রক্ষার কাজ করেন। এ রাজ্যে যে ভাবে সংবিধান ও গণতন্ত্র ভাঙা হয়, তাতে যিনিই রাজ্যপাল হবেন তিনি নিজের দায়িত্ব পালন করবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Suvendu Adhikari Jagdeep Dhankhar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE