Advertisement
০৫ মার্চ ২০২৪
partha chatterjee

Partha Chatterjee: পার্থের হঠাৎ আগমনে রোগীদের চিকিৎসায় বিঘ্ন, ভুবনেশ্বর এমসে বিক্ষোভ দেখালেন পরিজনেরা

কলকাতা হাই কোর্টের নির্দেশে ভুবনেশ্বর এমসে স্বাস্থ্যপরীক্ষা করাতে নিয়ে যাওয়া হয়েছে পার্থকে। হঠাৎ হাসপাতালের সামনে শুরু হয় বিক্ষোভ।

ভুবনেশ্বর এমসে পার্থ।

ভুবনেশ্বর এমসে পার্থ। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৫ জুলাই ২০২২ ১২:৪৮
Share: Save:

কলকাতা হাই কোর্টের নির্দেশে ভুবনেশ্বর এমসে স্বাস্থ্যপরীক্ষা করাতে পশ্চিমবঙ্গের শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে গিয়েছেন ইডির আধিকারিকরা। কিন্তু সেখানে মন্ত্রীর কারণে তাঁরা চিকিৎসা পরিষেবা পাচ্ছেন না, এমনই অভিযোগ তুলে ভুবনেশ্বর এমসের সামনে বিক্ষোভ দেখালেন অনেকে। বিক্ষোভকারীদের দাবি, তাঁদের সিংহভাগই বাংলার বাসিন্দা। এ রাজ্যে চিকিৎসা পরিষেবা না পেয়ে ভিন্ রাজ্যে গিয়েছেন। কিন্তু সেখানেও বিঘ্ন ঘটছে এ রাজ্যের ‘ভিআইপি’ রোগীর কারণে।

এমনই এক রোগী পূর্ব মেদিনীপুরের এগরার বাসিন্দা সীতারানি দাস। স্তন টিউমারের চিকিৎসা করাতে ভুবনেশ্বর এমসে গিয়েছেন তিনি। চলভাষে তাঁর সঙ্গে যোগাযোগ করেছিল আনন্দবাজার অনলাইন। ওই রোগিণীর দাবি, এ রাজ্যে চিকিৎসার সুবিধা পাননি তিনি। তাই বাড়ি থেকে এত দূরে ছুটে গিয়েছেন চিকিৎসার জন্য। সীতারানির কথায়, ‘‘ওখানে ছেলেমেয়েদের কাজকর্ম নেই। ওষুধপত্রের অনেক দাম।’’

কিন্তু পার্থ চট্টোপাধ্যায় ভুবনেশ্বর এমসে ভর্তি হতেই কেন বিক্ষোভ? ওই মহিলার কথায়, ‘‘এখানে এসে লাইন দিয়ে ওষুধ জোগাড় করতে হয়।’’ তাঁর আরও দাবি, অনেকেই এই বিক্ষোভ কর্মসূচিতে আছেন। এবং তাঁরা বেশিরভাগ বাংলার বাসিন্দা।

ওই রোগিণীর আরও দাবি, ভিন্ রাজ্যে চিকিৎসা করাতে গিয়ে বিস্তর ঝামেলা পোয়াতে হচ্ছে তাঁদের। তিনি নিজে ডাক্তার দেখানোর জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়েছিলেন। ঠেলাঠেলি এবং ভিড়ে পড়ে গিয়ে চোটও পেয়েছেন। তার পরে মন্ত্রী পার্থের জন্য তাঁদের মতো সাধারণ মানুষের চিকিৎসা পরিষেবা পেতে সমস্যা হচ্ছে। তাই এই বিক্ষোভ।

এই বিক্ষোভ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের কোনও প্রতিক্রিয়া মেলেনি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত পার্থের বিভিন্ন ডাক্তারি পরীক্ষা করছেন চিকিৎসকেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE