Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৬ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Babul Supriyo: মঙ্গলবারই সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন বাবুল, যেমন লিখেছিল আনন্দবাজার অনলাইন

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ১৯ অক্টোবর ২০২১ ১২:৪৯
বাবুল সুপ্রিয়। ফাইল চিত্র।

বাবুল সুপ্রিয়। ফাইল চিত্র।

সাংসদ পদ থেকে ইস্তফা দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়। ইস্তফাপত্র জমা দিতে মঙ্গলবার সকালে লোকসভার স্পিকার ওম বিড়লার বাসভবনে গিয়েছিলেন তিনি। সেখানেই আনুষ্ঠানিক ভাবে ইস্তফা দেন বাবুল। মঙ্গলবার বাবুল যে ইস্তফা দেবেন এ কথা রবিবারই লিখেছিল আনন্দবাজার অনলাইন।

এর পর সোমবার বাবুল টুইট করে জানান, মঙ্গলবার স্পিকার তাঁকে সময় দিয়েছেন। তাঁর কাছেই আনুষ্ঠানিক ভাবে সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন। তার পরই মঙ্গলবার বেলা সাড়ে ১১টা নাগাদ স্পিকারের বাড়িতে পৌঁছন বাবুল।

Advertisement
বাবুলের ইস্তফাপত্র।

বাবুলের ইস্তফাপত্র।


গত অগস্টে কেন্দ্রীয় মন্ত্রিত্ব ছাড়তে হয়েছিল বাবুলকে। মন্ত্রিত্ব থেকে বাদ পড়ার পরই বিজেপি ছাড়ার কথা ঘোষণা করেন তিনি। তার পর সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে তৃণমূলে যোগ দেন। সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার জন্য স্পিকারের কাছে একাধিক বার আবেদন জানান। কিন্তু নানা কারণে সেই সাক্ষাৎ হয়ে ওঠেনি। যা নিয়ে জল্পনাও ছড়ায়।

বাবুল আগেই জানিয়েছিলেন, তিনি যাদের টিকিটে নির্বাচিত, সেই দল ছেড়ে অন্য দলে গেলে পুরনো দলের সাংসদ পদ আঁকড়ে ধরে রাখা ‘অনৈতিক’ কাজ হবে। ২০১৪-তে লোকসভা ভোটে বিজেপি-র টিকিটে আসানসোল থেকে প্রার্থী হয়েছিলেন বাবুল। সেখান থেকে জিতে কেন্দ্রীয় প্রতিমন্ত্রী হন। এর পর ২০১৯-এর লোকসভা নির্বাচনে আরও বড় ব্যবধানে জেতেন তিনি। এ বারও মোদীর মন্ত্রীসভায় ঠাঁই পেয়েছিলেন। কিন্তু সম্প্রতি মোদীর মন্ত্রিসভা সম্প্রসারণে বাদ পড়েন বাবুল।

আরও পড়ুন

Advertisement