Advertisement
২০ মে ২০২৪
Shahjahan Sheikh

রেশন মামলায় আদালতে হলফনামা পেশের আর্জি শাহজাহানের, হাই কোর্টে পিছোল জামিনের শুনানি

সোমবার শাহজাহানের আইনজীবী অতিরিক্ত হলফনামা জমা দেওয়ার আর্জি চান। তাঁর বক্তব্য, জামিনের আবেদনের শুনানির আগেই গ্রেফতার হয়েছেন তাঁর মক্কেল। নতুন করে বক্তব্য জানানোর সুযোগ দেওয়া হোক।

Bail plea of Shahjahan postponed for Monday after his lawyer appealed for new affidavit

শাহজাহান শেখ। গ্রাফিক: সনৎ সিংহ।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২৪ ১১:৪৯
Share: Save:

রেশন দুর্নীতি মামলায় শাহজাহান শেখের আগাম জামিনের শুনানি পিছিয়ে গেল কলকাতা হাই কোর্টে।

সোমবার শাহজাহানের আইনজীবী আদালতে অতিরিক্ত হলফনামা জমা দেওয়ার আর্জি চান। তাঁর বক্তব্য, আগাম জামিনের আবেদনের শুনানির আগেই গ্রেফতার হয়েছেন তাঁর মক্কেল। এই অবস্থায় নতুন করে বক্তব্য জানানোর সুযোগ দেওয়া হোক।

শাহজাহানের বক্তব্যকে খারিজ করে ইডির আইনজীবী ধীরাজ ত্রিবেদীর সওয়াল, রেশন দুর্নীতির অভিযোগে রাজ্যের প্রাক্তন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করা হয়। সেখান থেকে শাহজাহানের নাম উঠে আসে। ফৌজদারি অপরাধে গ্রেফতার হয়েছেন তিনি। অর্থ তছরুপ প্রতিরোধ আইন (পিএমএলএ)-এর মামলায় তাঁকে এখনও গ্রেফতার করেনি ইডি। আর তিনি ওই মামলাতেই আগাম জামিনের আবেদন করেছেন। ফলে শাহজাহানের অতিরিক্ত হলফনামা জমা দেওয়ার সুযোগ দেওয়া উচিত নয়।

দু’পক্ষের বক্তব্য শোনার পর উচ্চ আদালত হলফনামা জমা দেওয়ার জন্য শাহজাহানকে এক দিন সময় দিয়েছে। সোমবার বিচারপতি দেবাংশু বসাক এবং বিচারপতি মহম্মদ শব্বর রসিদির ডিভিশন বেঞ্চ জানায়, মঙ্গলবার এই মামলার শুনানি হবে।

৫৫ দিন ধরে বেপাত্তা থাকার পর ৫৬ দিনের মাথায় গত ২৯ ফেব্রুয়ারি শাহজাহানকে গ্রেফতার করে রাজ্য পুলিশ। বসিরহাট আদালত তাঁকে ১০ দিনের হেফাজতের নির্দেশ দিয়েছিল। সিআইডি-র হেফাজতে ছিলেন তিনি। পরে কলকাতা হাই কোর্ট শাহজাহানকে সিবিআইয়ের হাতে তুলে দিতে বলে। সন্দেশখালিকাণ্ডের তদন্তের ভার যায় সিবিআইয়ের হাতে। রবিবার শাহজাহানকে বসিরহাট মহকুমা আদালতে হাজির করানো হলে বিচারক তাঁকে ১৪ মার্চ পর্যন্ত সিবিআই হেফাজতে রাখার নির্দেশ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE