Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

চালকের গায়ে আগুনে ধৃত চার

নিজস্ব সংবাদদাতা
০৮ সেপ্টেম্বর ২০১৭ ০১:৪১

দাবি মতো চাঁদা দিতে অস্বীকার করায় ট্রাকচালকের গায়ে আগুন লাগানো ও মারধরের অভিযোগে চার জনকে গ্রেফতার করল পুলিশ। বুধবার রাতে দুর্গাপুরের সগড়ভাঙা এলাকা থেকে তাদের ধরে কোকআভেন থানার পুলিশ। ধৃতদের বৃহস্পতিবার ৫ দিন পুলিশি হেফাজতে রাখার নির্দেশ দেয় আদালত।

বুধবার সগড়ভাঙায় একটি বেসরকারি গ্রাফাইট কারখানায় কাঁচামাল দিতে আসা ট্রাকচালকদের কাছে দুর্গাপুজোর নামে ৫০০ টাকা চাঁদা চায় এলাকার কয়েক জন যুবক। অভিযোগ, তা দিতে অস্বীকার করায় নিরঞ্জন সাউ নামে এক চালককে মারধর করে পেট্রোল ঢেলে গায়ে আগুনও ধরিয়ে দেওয়া হয়। রাস্তার পাশে নর্দমায় ঝাঁপ দিয়ে কোনওমতে প্রাণে বাঁচেন তিনি।

ট্রাক চালকদের অভিযোগ, চাঁদার নামে জুলুম নিত্য ঘটনা। জনা পনেরো যুবক কখনও পুজোর নামে, কখনও খেলার নামে ট্রাক চালকদের কাছ থেকে তোলাবাজি করেন। চালকেরা টাকা দিতে অস্বীকার করলেই মারধর, ট্রাক ভাঙচুর করা হয়। বুধবার ঘটনার পরেই অভিযুক্তদের খোঁজে পুলিশ তল্লাশি শুরু করে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, জনা দশেক যুবকের জড়িত থাকার অভিযোগ মিলেছে। রাতে সগড়ভাঙার ঘুসিকডাঙা থেকে শেখ মোবারক, শেখ মুস্তাক, শেখ নওসাদ ও পার্থ দাস নামে চার জনকে ধরা হয়।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই এলাকায় দু’টি কারখানা রয়েছে। সেখানে প্রতিদিন প্রায় দেড়শোটি ট্রাক কাজের জন্য দাঁড়িয়ে থাকে। এলাকার বেশ কিছু যুবক নানা ছুতোয় ট্রাক চালকদের কাছে তোলাবাজি করে বলে অভিযোগ। পুলিশ এলেই তারা চম্পট দেয়। বুধবার ঘটনার পর থেকে অন্য অভিযুক্তেরা পলাতক বলে জানায় পুলিশ। আহত চালক নিরঞ্জনবাবু এখনও দুর্গাপুর মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন। মারধরে আহত অন্য ট্রাক চালকদের বৃহস্পতিবার ছেড়ে দেওয়া হয়।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement