Advertisement
১৩ মে ২০২৪
Durgapur NIT student death

দুর্গাপুর এনআইটির দ্বিতীয় বর্ষের ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার! পড়ুয়াদের বিক্ষোভে পদত্যাগ ডিরেক্টরের

ঝুলন্ত দেহ উদ্ধার হল দুর্গাপুর এনআইটি-র দ্বিতীয় বর্ষের এক ছাত্রের। এই ঘটনার পর পড়ুয়াদের বিক্ষোভকে কেন্দ্র করে উত্তাল হল এনআইটি ক্যাম্পাস।

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৪ ২১:৫৯
Share: Save:

ঝুলন্ত দেহ উদ্ধার হল দুর্গাপুর এনআইটি-র দ্বিতীয় বর্ষের এক ছাত্রের। রবিবার এই ঘটনার পর পড়ুয়াদের বিক্ষোভকে কেন্দ্র করে উত্তাল হল এনআইটি ক্যাম্পাস। তুমুল বিক্ষোভের জেরে পদত্যাগ করলেন শিক্ষাপ্রতিষ্ঠানের ডিরেক্টর অরবিন্দ চৌবে।

কলেজ সূত্রে খবর, মৃত পড়ুয়ার নাম অর্পণ ঘোষ। তিনি মেকানিক্যালের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। পড়ুয়াদের একাংশের দাবি, পরীক্ষায় সময় আইকার্ড নিয়ে যেতে ভুলে গিয়েছিলেন অর্পণ। তাই তাঁকে পরীক্ষায় বসতে দেওয়া হয়নি। বারবার কলেজ কর্তৃপক্ষের কাছে আবেদন করেও সুরাহা হয়নি। দাবি, এর পরেই হস্টেলের ঘরে ফিরে দরজা বন্ধ করে দেন অর্পণ। পরে দুপুরে তাঁকে ঝুলন্ত অবস্থায় ওই ঘর থেকে পাওয়ায়। পড়ুয়াদের আরও দাবি, ঝুলন্ত অবস্থায় উদ্ধার হওয়ার পরেও বেঁচে ছিলেন অর্পণ। কিন্তু সময় মতো অ্যাম্বুল্যান্স না আসায় এবং অক্সিজেন সিলিন্ডারের জোগান না থাকায় মৃত্যু হয় তাঁর। এর পরেই কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ শুরু করেন পড়ুয়ারা। তাঁদের অভিযোগ, কলেজে পঠনপাঠনের কড়াকড়িতে পড়ুয়াদের মানসিক চাপ বাড়ছে। তার জেরেই এই ঘটনা।

পড়ুয়াদের বিক্ষোভের মুখে পড়ে এনআইটির ডিরেক্টর গোটা ঘটনার দায় নিয়ে পদত্যাগ করেছেন। পদত্যাগপত্রে তিনি জানিয়েছেন, দুর্গাপুর এনআইটি কর্তৃপক্ষের তরফে চিকিৎসায় যে গাফিলতি হয়েছে, তার জন্যই মৃত্যু হয়েছে ওই পড়ুয়ার।

(এই খবরটি সবে প্রকাশ করা হয়েছে। বিস্তারিত কিছু ক্ষণের মধ্যে আসছে। পাতাটি কিছু ক্ষণ পর পর ‘রিফ্রেশ’ করলে আপনি সর্বশেষ খবর দেখতে পাবেন। দ্রুত খবর পৌঁছে দেওয়ার সময়েও আমাদের তথ্যের সত্যাসত্য সম্পর্কে সচেতন থাকতে হয়। সে জন্যই যে কোনও ‘খবর’ পাওয়ার পর সেটি সম্পর্কে নিশ্চিত না-হয়ে আমরা তা প্রকাশ করি না। ‘ফেক নিউজ়’ বা ভুয়ো খবরের রমরমার সময়ে এই পদ্ধতি আরও জরুরি)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE