Advertisement
০১ মে ২০২৪
Physical Harassment

চাকরি দেওয়ার অছিলায় বধূকে ধর্ষণ! অভিযুক্ত রাজনৈতিক দলের এক নেতা, আদালতে পরিবার

ওই বধূর অভিযোগ, তাঁর শ্বশুরবাড়ি অত্যন্ত গরিব। বহু দিন ধরেই তিনি চাকরির চেষ্টা করছিলেন। অভিযুক্ত ওই রাজনৈতিক দলের নেতা তাঁর গ্রামেই বসবাস করেন।

law

—প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২৪ ০২:১০
Share: Save:

চাকরি দেওয়ার আশ্বাস দিয়ে এক বধূকে ধর্ষণের অভিযোগ উঠল এলাকারই এক রাজনৈতিক নেতার বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে বর্ধমান জেলার রায়না থানার অন্তর্গত একটি গ্রামে। সোমবার বর্ধমান সিজেএম আদালতে লিখিত অভিযোগ জানিয়ে একটি মামলা দায়ের করেছেন ওই নিগৃহীতা বধূ। আদালত সূত্রে খবর, ধর্ষণ, প্রতারণা, অর্থ আত্মসাৎ এবং তথ্যপ্রযুক্তি আইনের ধারায় মামলা রুজু করে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে বর্ধমান মহিলা থানার আইসিকে।

ওই বধূর অভিযোগ, তাঁর শ্বশুরবাড়ি অত্যন্ত গরিব। বহু দিন ধরেই তিনি চাকরির চেষ্টা করছিলেন। অভিযুক্ত ওই রাজনৈতিক দলের নেতা তাঁর গ্রামেই বসবাস করেন। এলাকায় অত্যন্ত ‘প্রভাবশালী’ হিসাবে পরিচিত। তিনিই ওই বধূকে চাকরির প্রতিশ্রুতি দিয়েছিলেন। এমনকি, বধূর স্বামীর সঙ্গেও তাঁর পূর্ব পরিচয় রয়েছে। তিনি আরও জানান, অভিযুক্ত ওই নেতাকে তিনি বেশ কয়েক বার টাকা এবং একটি সোনার আংটিও দিয়েছিলেন। কিন্তু বেশ কিছু দিন কেটে যাওয়ার পরেও তাঁর কোনও চাকরি হয়নি। অভিযোগ, চাকরির প্রসঙ্গে বধূ প্রশ্ন করলে তাঁকে একটি নির্জন স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করেন অভিযুক্ত ওই নেতা। এমনকি, বধূর আপত্তিকর ছবি সামাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ারও হুমকি দেন তিনি। উপায়ন্তর না দেখে ওই বধূ সমস্ত ঘটনা তাঁর স্বামীকে জানাতে বাধ্য হন। গত ২০ ডিসেম্বর পরিবারের লোকজন অভিযুক্তের বিরুদ্ধে চড়াও হলে তিনি পুরো বিষয়টি অস্বীকার করেন এবং খুনের হুমকি দেন বলেও অভিষোগ। এর পরেই ওই বধূ ও তাঁর পরিবার অভিযুক্তের বিরুদ্ধে আদালতে মামলা করেন।

এই প্রসঙ্গে বর্ধমান মহিলা থানার এক আধিকারিক বলেন, “আদালতের নির্দেশ থানায় এখনও আসেনি। আদালত এ ধরনের নির্দেশ দিলে তা খতিয়ে দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়া হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Physical Harassment Bardhaman woman Politics
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE