Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Mucormycosis

Mucormycosis: চিত্তরঞ্জনে কোভিড রোগীর চোখের তলায় কালো দাগ, ব্যথা, মিউকরমাইকোসিস বলে সন্দেহ

কোভিড থেকে সুস্থ হলেও তাঁর নতুন উপসর্গ দেখা দেয় বলে জানাচ্ছেন আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিলচন্দ্র দাস।

রোগীকে পরীক্ষা করতে মেডিক্যাল বোর্ড গঠন।

রোগীকে পরীক্ষা করতে মেডিক্যাল বোর্ড গঠন। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৭ মে ২০২১ ১৯:৪৩
Share: Save:

কলকাতা, বাঁকুড়ার সীমানা পেরিয়ে এ বার কি ব্ল্যাক ফাঙ্গাস অর্থাৎ মিউকরমাইকোসিস হানা দিল পশ্চিম বর্ধমান জেলার রেল শহর চিত্তরঞ্জনেও? এক কোভিড আক্রান্তকে পরীক্ষা করার পর আসানসোল জেলা হাসপাতালের চিকিৎসদের সন্দেহ এমনটাই। নিশ্চিত হওয়ার জন্য ওই রোগীকে পাঠানো হয়েছে বাঁকুড়া মেডিক্যাল কলেজে।

আসানসোল জেলা হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, চিত্তরঞ্জনে বাসিন্দা ওই মহিলা কোভিড আক্রান্ত হয়েছিলেন গত ১৬ মে। সে সময় তাঁকে চিত্তরঞ্জন রেল হাসপাতালে ভর্তি করা হয়। কোভিড থেকে সুস্থ হলেও তাঁর নতুন উপসর্গ দেখা দেয় বলে জানাচ্ছেন আসানসোল জেলা হাসপাতালের সুপার নিখিলচন্দ্র দাস। হাসপাতালের তরফে ওই রোগীকে পরীক্ষার জন্য বসানো হয় মেডিক্যাল বোর্ডও।

আসানসোল জেলা হাসপাতালের সুপারের কথায়, ‘‘ওঁর ডায়াবেটিস আছে। চোখের তলায় কালো দেখে আমাদের কাছে পাঠানো হয়েছিল। রোগী বলছেন, ব্যথাও রয়েছে। আমাদের বিশেষজ্ঞ চিকিৎসকরা ওঁকে পরীক্ষা করেছেন। তাঁরা মিউকরমাইকোসিস বলে সন্দেহ করছেমন। আমরা নিশ্চিত হওয়ার জন্য ওঁকে বাঁকুড়া মেডিক্যাল কলেজে পাঠিয়েছি। বিষয়টি জেলা স্বাস্থ্য দফতরেও জানিয়েছি। এর আগে এমন রোগী পাইনি। তবে ওঁর অবস্থা স্থিতিশীল।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

COVID-19 Mucormycosis
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE