Advertisement
০৬ মে ২০২৪
Toll

Durgapur: দুর্গাপুরে টোল প্লাজ়ায় ক্ষোভ

খালি গাড়িতে টোল নেওয়া যাবে না। এই দাবিতে রবিবার দুর্গাপুরের হ্যানিমান সরণি লাগোয়া টোল প্লাজ়ায় বিক্ষোভ দেখাল ট্রাক মালিকদের সংগঠন।

তীব্র বিক্ষোভে শামিল হন কর্মীরা।

তীব্র বিক্ষোভে শামিল হন কর্মীরা। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২২ ০৮:২৯
Share: Save:

মালপত্র আনা-নেওয়ার সময় দু’দিকেই টোল ট্যাক্স নেওয়া হয়। খালি গাড়িতে টোল নেওয়া যাবে না। এই দাবিতে রবিবার দুর্গাপুরের হ্যানিমান সরণি লাগোয়া টোল প্লাজ়ায় বিক্ষোভ দেখাল ট্রাক মালিকদের সংগঠন ‘দুর্গাপুর ট্রান্সপোর্ট ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন’।

সংগঠনের সভাপতি দুর্গা যাদবের দাবি, দুর্গাপুরে পুরসভার অন্য টোল প্লাজ়ায় শুধু ভর্তি গাড়ির টোল নেওয়া হয়। মাল নামিয়ে ফেরার সময় আর টোল ট্যাক্স নেওয়া হয় না। কিন্তু হ্যানিমান সরণির এই টোল প্লাজ়ায় টোল আদায়ের দায়িত্বে থাকা বেসরকারি সংস্থা দু’বার করে টোল আদায় করে। গাড়ি চালক যশবীর সিংহ বলেন, “যাতায়াতের পথে দু’বার দু’শো টাকা করে মোট চারশো টাকা টোল দিতে হয়। এটা শহরের আর কোনও শিল্পতালুকের রাস্তায় এই নিয়ম নেই। আমরা প্রতিবাদ করেও ফল হয়নি।” দুর্গা বলেন, “আর আগের মতো অতিরিক্ত মাল বোঝাই গাড়ি রাস্তায় নামনো যায় না। এখন সরকারি নিয়ম মেনে চলতে হয়। ফলে ভাড়াও কমে গিয়েছে। এই অবস্থায় দু’বার টোল দিতে হলে গাড়ি চালানো সম্ভব হবে না।” সংস্থার সদস্য প্রকাশ দুবে জানান, অঙ্গদপুর শিল্পতালুকে গাড়ি ভাড়া দেওয়া বন্ধ করে দিতে হবে, যদি এই পরিস্থিতি চলতে থাকে। তাহলে কিন্তু অনেকেই সমস্যায় পড়বেন। শিল্প-কারখানার পরিবহণও থমকে যাবে। তিনি জানান, যাতে এক বারই টোল নেওয়া হয় তা বিবেচনার জন্য মাসখানেক আগে টোল প্লাজ়া কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়। কিন্তু কোনও সদুত্তর মেলেনি।

এ দিকে, টোল আদায়কারী সংস্থার কর্মীরা জানান, বিক্ষোভের বিষয়টি জানানো হয় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে। শেষ পর্যন্ত এ দিন থেকেই আসা-যাওয়ার পথে শুধু ভর্তি গাড়ির টোল নেওয়ার সিদ্ধান্ত কার্যকর
করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Toll Agitation Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE