Advertisement
০৫ মে ২০২৪
Motorcycle

মোটরবাইকে বসতে পারবেন ১০ যাত্রী! দুর্গাপুরের ছোটনের মোটরসাইকেল ঘিরে উৎসাহ

দুর্গাপুরের গোপালমাঠ এলাকার দুবচুরিয়া গ্রামের বাসিন্দা ছোটন ঘোষ। পেশায় তিনি ফুল ব্যবসায়ী। সম্প্রতি সেই ছোটনই তৈরি করেছেন ‘বড় মোটর বাইক’। যাতে বসতে পারবেন অন্তত ১০ জন।

ছোটন ঘোষের সেই মোটর সাইকেল।

ছোটন ঘোষের সেই মোটর সাইকেল। — নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৩ ১১:২৪
Share: Save:

সাধারণত একটি মোটর সাইকেলে দু’জন বসাই নিয়ম। অবশ্য এর ব্যতিক্রমও দেখা যায়। কিন্তু এক মোটর সাইকেলে চড়তে পারবেন ১০ জন বা তার বেশি যাত্রী! তেমনই কীর্তি ঘটিয়ে ফেলেছেন পশ্চিম বর্ধমানের দুর্গাপুরের বাসিন্দা ছোটন ঘোষ। তাঁর তৈরি মোটর সাইকেলে সওয়ার এক দল মানুষ।

দুর্গাপুরের গোপালমাঠ এলাকার দুবচুরিয়া গ্রামের বাসিন্দা ছোটন। পেশায় তিনি ফুল ব্যবসায়ী। সম্প্রতি সেই ছোটনই তৈরি করেছেন ‘বড় মোটর বাইক’। যাতে বসতে পারবেন অন্তত ১০ জন। নিজের তৈরি সেই মোটর সাইকেল দু’নম্বর জাতীয় সড়কে চালিয়ে সকলকে ইতিমধ্যেই তাক লাগিয়ে দিয়েছেন তিনি। ওই বাইক চলে ব্যাটারিতে। তাঁর দাবি, এক বার চার্জ দিলে সেই মোটর বাইক চলবে প্রায় ১০০ কিলোমিটার পথ। আর এমন যান দামেও সস্তা। ছোটনের বক্তব্য, ওই মোটর সাইকেল তৈরি করতে খরচ হয়েছে মাত্র ১৫ হাজার টাকা।

ছোটনের বক্তব্য, ‘‘আমরা সব বন্ধু মিলে একসঙ্গে ঘুরতে যাব। এমন একটা মোটর বাইক তৈরি করার ইচ্ছা আমার বরাবর ছিল। তখনই এমন বাইক তৈরির কথা আমার মাথায় আসে। সকলের সাহায্যে আমি তৈরি করেছি ওটা।’’ বাইকে রয়েছে ছোট সাউন্ডবক্স, যা মোবাইলের ব্লু টুথ কানেকশনের সঙ্গে জুড়লে বাজবে গানও।Post Copy: এক বাইকে ১০ সওয়ারি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Motorcycle motor bike Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE