Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Honeybee

Death: মৌমাছির কামড়ে ফের বৃদ্ধের মৃত্যু, এ বার আসানসোলে

মঙ্গলবার মৌচাক ভেঙে মধু সংগ্রহ গিয়ে এই মর্মান্তিক ঘটনা বলে পরিবারের দাবি। ময়নাতদন্তের পর বৃদ্ধের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ০২ ডিসেম্বর ২০২১ ০২:০০
Share: Save:

দুর্গাপুরের পর এ বার আসানসোল। মৌমাছির কামড়ে প্রাণ গেল আরও এক বৃদ্ধের। মঙ্গলবার মৌচাক ভেঙে মধু সংগ্রহ গিয়ে এই মর্মান্তিক ঘটনা বলে পরিবারের দাবি। ময়নাতদন্তের পর বৃদ্ধের দেহ তাঁর পরিবারের হাতে তুলে দেয় পুলিশ।

পুলিশ সূত্রে খবর, আসানসোলের জামুড়িয়া থানার চুরুলিয়ার বাসিন্দা ওই বৃদ্ধের নাম খাড়ু রুইদাস (৬৫)। মঙ্গলবার বাড়ির পাশে একটি গাছ থেকে মৌচাক ভেঙে মধু সংগ্রহ করছিলেন তিনি। সে সময় একঝাঁক মৌমাছি ঘিরে ধরে তাঁকে। মৌমাছির কামড়ে বৃদ্ধের চিৎ়কার শুনে ছুটে আসেন তাঁর বাড়ির লোকজন। বেশ কিছু ক্ষণের চেষ্টায় কোনও মতে মৌমাছির ঝাঁক থেকে রুইদাসকে উদ্ধার করেন তাঁরা। কিন্তু তত ক্ষণে বৃদ্ধের শরীর ফুলে উঠেছে। সঙ্গে সঙ্গে রুইদাসকে আসানসোল জেলা হাসপাতালে জরুরি বিভাগে ভর্তি করানো হয়।

আসানসোল জেলা হাসপাতালে এক চিকিৎসক জানিয়েছেন, পরীক্ষার সময় বেহুঁশ অবস্থায় ছিলেন রুইদাস। মঙ্গলবার গভীর রাতে ওই হাসপাতালেই মারা যান তিনি। চিকিৎসকেরা বলেন, ‘‘একসঙ্গে এতগুলি মৌমাছির কামড়ের জেরে বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অনুমান করা হচ্ছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট আসার পর বাকি তথ্য জানা যাবে।’’

প্রসঙ্গত, গত অক্টোবরে দু‌র্গাপুরের এক বৃদ্ধ প্রায় একই ভাবে মারা গিয়েছিলেন। রাস্তা দিয়ে যাওয়ার সময় একঝাঁক মৌমাছির কামড়ে মৃত্যু হয়েছিল এমএএমসি কলোনির বাসিন্দা বি কে সিংহ (৭০)-র।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Honeybee Death
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE