Advertisement
১১ মে ২০২৪
Purbasthali

মনীষীদের মূর্তি ‘নষ্ট’

প্রত্যেকটি মূর্তির নাকের অংশ ভারী কিছু দিয়ে আঘাত করে ভেঙে দেওয়া হয়েছে। নষ্ট করে দেওয়া হয়েছে চশমা।

 ভাঙা মূর্তি।

ভাঙা মূর্তি। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা 
পূর্বস্থলী শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ০২:১৩
Share: Save:

স্কুল চত্বরে থাকা ছ’জন মনীষীর মূর্তি ভাঙার অভিযোগ উঠেছে পূর্বস্থলী ১ ব্লকের নাদনঘাট পঞ্চায়েতের ইসলামপুর প্রাথমিক বিদ্যালয়ে। সোমবার সকালে স্কুলে এসে শিক্ষকেরা ওই পরিস্থিতি দেখেন। তাঁদের অভিযোগ, রবিবার রাতে কে বা কারা ওই ঘটনা ঘটিয়েছে। আজ, মঙ্গলবার নাদনঘাট থানায় লিখিত অভিযোগ দায়ের করা হবে বলেও জানিয়েছেন তাঁরা।

স্কুল সূত্রে জানা গিয়েছে, করোনা-পর্বের আগে নেতাজি সুভাষচন্দ্র বসু, কাজী নজরুল ইসালাম, ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগর, স্বামী বিবেকানন্দ, রবীন্দ্রনাথ ঠাকুর ও সর্বপল্লী রাধাকৃষ্ণনের ছ’টি সিমেন্টের মূর্তি কেনা হয়েছিল প্রায় ৫০ হাজার টাকা খরচ করে। স্কুল চত্বরের ভিতরেই রাখা ছিল সেগুলি। শিক্ষকদের দাবি, মূর্তি কেনার পরেই লকডাউন শুরু হয়ে যায়। বন্ধ হয়ে যায় স্কুল। ফলে মূর্তিগুলি উদ্বোধন অনুষ্ঠান পিছিয়ে দেওয়া হয়। এ দিন শিক্ষকেরা দেখেন, প্রত্যেকটি মূর্তির নাকের অংশ ভারী কিছু দিয়ে আঘাত করে ভেঙে দেওয়া হয়েছে। নষ্ট করে দেওয়া হয়েছে চশমা। প্রধান শিক্ষক শ্রীকান্ত ঘোষাল বলেন, ‘‘কে বা কারা মূর্তিগুলি এমন ভাবে ভেঙে দিল বুঝতে পারছি না। মঙ্গলবার একটি লিখিত অভিযোগ পুলিশের কাছে জানানো হবে।’’ স্কুল কর্তৃপক্ষের অনুমান, সামনের একটি দরজা দিয়ে ঢুকেই এই কাজ করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Vandalism Statue Purbasthali
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE