Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ausgram Missing Adivasis

পাঁচ আদিবাসীকে উদ্ধার করল আউশগ্রামের পুলিশ

স্থানীয় ও ছোড়া ফাঁড়ি এলাকার আদিবাসী অধ্যুষিত দু’টি গ্রামের বাসিন্দা ওই পাঁচ কিশোর-কিশোরী। কাছাকাছি গ্রামে কারাম উৎসব দেখতে যায় বছর বারোর দুই কিশোরী।

—প্রতীকী চিত্র।

—প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
আউশগ্রাম শেষ আপডেট: ২৮ মার্চ ২০২৪ ২৩:২৬
Share: Save:

নিখোঁজ হয়ে যাওয়া চার আদিবাসী কিশোরী ও এক কিশোরকে উদ্ধার করল পূর্ব বর্ধমানের আউশগ্রাম থানার পুলিশ। আদিবাসীদের একটি ধর্মীয় উৎসব চলাকালীন ভিড়ের মধ্য থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল পাঁচ জন। পরিবারের পক্ষ থেকে জানানোর পর তাদের উদ্ধার করল আউশগ্রামের ছোড়া ফাঁড়ির পুলিশ। নাবালক-নাবালিকাদের উদ্ধারের পর বৃহস্পতিবার তাদের মেডিক্যাল পরীক্ষা করানো হয় এবং আদালতে গোপন জবানবন্দি গ্রহণ করা হয়েছে।

স্থানীয় ও ছোড়া ফাঁড়ি এলাকার আদিবাসী অধ্যুষিত দু’টি গ্রামের বাসিন্দা ওই পাঁচ কিশোর-কিশোরী। কাছাকাছি গ্রামে কারাম উৎসব দেখতে যায় বছর বারোর দুই কিশোরী। সেখানে গিয়ে সমবয়সি দুই বান্ধবী ও এক কিশোরের সঙ্গে তাদের দেখা হয়। জানা গিয়েছে, তারা সকলে মিলে পুজো দেওয়ার জন্য ফুল তুলতে গিয়েছিল। কিন্তু তারা আর ফিরে না আসায় চিন্তায় পড়েন পরিবারের লোকজন। খোঁজাখুঁজি শুরু হয়।

মঙ্গলবার রাত থেকে তাদের হদিস না পেলে বুধবার দুপুরে এ নিয়ে পুলিশের কাছে অভিযোগ জানানো হয়। পুলিশ জানায়, বৃহস্পতিবার সকালে অজয় নদের তীরবর্তী বীরভূম এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়। ওই কিশোর কিশোরীরা জানিয়েছে, ফুল তুলতে গিয়ে তাদের কেউ তাড়া করে। তখন তারা ছোটাছুটি করতে করতে দিক ভুলে অন্য দিকে চলে গিয়েছিল। নির্জন একটি জায়গায় লুকিয়ে থাকে। পুলিশ সেখান থেকেই তাদের উদ্ধার করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ausgram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE