Advertisement
১৯ মে ২০২৪
Pradhan Mantri Awas Yojana

আবাস তালিকা থেকে বাদ অনেকের নাম, বর্ধমানে আশাকর্মীর বাড়িতে চড়াও হয়ে হুমকি!

শনিবার কালনা মহকুমার কালনা পঞ্চায়েতের রুস্তমপুর এলাকায় ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন আনসুরা বিবি নামে ওই আশাকর্মী।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২২ ১৬:২১
Share: Save:

সমীক্ষার পর আবাস যোজনার তালিকা থেকে নাম কেটে বাদ দেওয়ার অভিযোগে জনরোষে পড়লেন এক আশাকর্মী। তাঁর বাড়িতে চড়াও হয়ে হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। একইসঙ্গে ওই আশাকর্মীর বাড়ি ঘেরাও করে বিক্ষোভ দেখানোর অভিযোগ উঠল পূর্ব বর্ধমানে। ওই ঘটনায় আশাকর্মীর মেয়ে ভয় পেয়ে জ্ঞান হারান বলেও দাবি।

শনিবার কালনা মহকুমার কালনা পঞ্চায়েতের রুস্তমপুর এলাকায় ঘটনাটি ঘটেছে। এ বিষয়ে বিডিওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন আনসুরা বিবি নামে ওই আশাকর্মী। ব্লক প্রশাসন সূত্রে খবর, তাঁকে নিরাপত্তার আশ্বাস দেওয়া হয়েছে।

সরকারি আবাস যোজনায় বাড়ি পাওয়ার যোগ্য কারা, নবান্নের নির্দেশে রাজ্য জুড়ে তার সমীক্ষা চালাচ্ছেন আশাকর্মী ও অঙ্গনওয়াড়ি কর্মীরা। রুস্তমপুরের বাসিন্দা আনসুরাও এই কাজের সঙ্গে যুক্ত। তিনি জানান, ৪২ জনের নাম থাকা একটি তালিকা ধরে সমীক্ষার কাজ শুরু করেছিলেন তিনি। ওই তালিকায় যাঁদের নাম আছে, তাঁদের বাড়ি, আর্থিক অবস্থা কেমন, তা যাচাই করে তাঁকে রিপোর্ট জমা করতে বলা হয়। সেই মতো ওই তালিকা থেকে ১৮ জনের নাম বাদ যায়।

এর পরেই তাঁর বাড়িতে ৪০-৫০ জন চড়াও হন বলে অভিযোগ আনসুরার। ওই আশাকর্মীর দাবি, এই ঘটনার জেরে তাঁর মেয়ে শামিনুর খাতুন ভয়ে জ্ঞান হারান। তাঁকে কালনা সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আনসুরার কথায়, ‘‘প্রশাসনের নির্দেশে সার্ভে করতে গিয়ে হুমকির মুখে পড়তে হচ্ছে। আতঙ্কে দিন কাটাতে হচ্ছে আমাদের। আমরা নিরাপত্তার অভাব বোধ করছি।’’

আনসুরার লিখিত অভিযোগ পাওয়ার কথা স্বীকার করেছেন কালনা-১ ব্লকের বিডিও সেবন্তী বিশ্বাস। তিনি বলেন, ‘‘একটি লিখিত অভিযোগ পেয়েছি। ওই আশাকর্মীকে আশ্বস্ত করা হয়েছে। উপযুক্ত পদক্ষেপের জন্য অভিযোগপত্রটি থানায় পাঠানো হয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pradhan Mantri Awas Yojana
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE