Advertisement
২১ জুন ২০২৪
Kazi Nazrul Islam Airport

অন্ডাল-ভুবনেশ্বর উড়ান চালু, জুড়বে বাগডোগরাও

এই মুহূর্তে অন্ডাল থেকে সপ্তাহে চার দিন মুম্বইয়ের উড়ান রয়েছে। বেঙ্গালুরু, হায়দরাবাদ ও দিল্লিতে সপ্তাহে সাত দিন চলছে।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর ও কলকাতা শেষ আপডেট: ১১ জুন ২০২৪ ০৮:৪৬
Share: Save:

সরাসরি বাগডোগরা, ভুবনেশ্বর এবং গুয়াহাটির সঙ্গে আকাশপথে যুক্ত হচ্ছে রাজ্যের একমাত্র বেসরকারি বিমানবন্দর, অন্ডালের কাজী নজরুল ইসলাম বিমানবন্দর। উড়ান সংস্থা ইন্ডিগো আগামী ৩০ অগস্ট থেকে ভুবনেশ্বর থেকে সপ্তাহে সাত দিন উড়ান চালাবে অন্ডালে। তার মধ্যে ভুবনেশ্বর থেকে এসে চার দিন বাগডোগরা যাবে বিমান। ফেরার পথে অন্ডাল হয়েই ভুবনেশ্বরে উড়ে যাবে। বাকি তিন দিন একই ভাবে অন্ডাল থেকে গুয়াহাটি যাতায়াত করবে উড়ান।

এই মুহূর্তে অন্ডাল থেকে সপ্তাহে চার দিন মুম্বইয়ের উড়ান রয়েছে। বেঙ্গালুরু, হায়দরাবাদ ও দিল্লিতে সপ্তাহে সাত দিন চলছে। গত ১৬ মে থেকে অন্ডাল-চেন্নাই সপ্তাহে তিন দিন উড়ান চালু হয়েছে। সবগুলিই চালাচ্ছে ইন্ডিগো।

বিমানবন্দরের ডিরেক্টর কৈলাস মণ্ডল জানান, ভুবনেশ্বর, গুয়াহাটি ও বাগডোগরা রুটে পরিষেবার সময়সূচি ইতিমধ্যে প্রকাশ হয়েছে। নতুন নতুন রুটে উড়ান চালুর খবরে খুশি স্থানীয় বাসিন্দারা। বিশেষ করে বাগডোগরা রুটে বিমান পরিষেবা শুরু হওয়ায় উত্তরবঙ্গে যাতায়াতের ক্ষেত্রে পর্যটকদের সুবিধা হবে বলে মনে করা হচ্ছে।

বিমানবন্দর সূত্রে জানা গিয়েছে, ভুবনেশ্বর থেকে সকাল সওয়া ১১টা নাগাদ বিমান ছাড়বে। অন্ডালে বিমান নামবে ১২টা ৫৫ নাগাদ। সোম, বুধ, শুক্র ও রবিবার সেই বিমান সওয়া ১টা নাগাদ অন্ডাল থেকে ছেড়ে বাগডোগড়া পৌঁছাবে দুপুর ২টো ২০ মিনিট নাগাদ। বাগডোগরা থেকে বিমানটি দুপুর ২টো ৫৫ নাগাদ ছাড়বে এবং দুর্গাপুর পৌঁছবে বিকাল ৪টা ৫ মিনিট নাগাদ। আধ ঘণ্টা পরে ছেড়ে সেই বিমান ভুবনেশ্বরে পৌঁছবে সন্ধ্যা সওয়া ৬টা নাগাদ। সপ্তাহের বাকি তিন দিন ভুবনেশ্বর থেকে এসে দুপুর সওয়া ১টা নাগাদ বিমান রওনা দেবে গুয়াহাটির উদ্দেশ্যে। পৌঁছবে দুপুর ২টো ৪০ নাগাদ। বিকাল ৩টে ১০ নাগাদ গুয়াহাটি থেকে ছেড়ে আবার দুর্গাপুরে পৌঁছবে বিকেল ৪টা ৫০ নাগাদ। সেখান থেকে ৫টা ১০ নাগাদ বিমান ছেড়ে ৬টা ৫৫ নাগাদ পৌঁছবে ভুবনেশ্বরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Andal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE