×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৮ জুলাই ২০২১ ই-পেপার

ভিন রাজ্য থেকে উদ্ধার শিশু, ধৃত

নিজস্ব সংবাদদাতা
কালনা ১১ অগস্ট ২০১৫ ০১:৩৯

দিন দশেক আগে রথের মেলা দেখানোর নাম করে শিশুটিকে নিয়ে পালিয়েছিল পরিচিত এক যুবক। অবশেষে উত্তরপ্রদেশের চোলাপুর থানা থেকে শিশুটিকে গ্রেফতার করল কালনা থানার পুলিশ। গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত সুদর্শন পাণ্ডেকেও।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, মাস ছয়েক আগে কালনার বৈদ্যপুর এলাকার এক রাজমিস্ত্রি সুনীল ক্ষেত্রপালের সঙ্গে আলাপ হয় চোলাপুরের বাসিন্দা সুদর্শনের। পশ্চিমবঙ্গের গ্রামগঞ্জ থেকে রাজমিস্ত্রি জোগাড় করে ভিন রাজ্যে পাঠানোর কাজ করত সে। সম্প্রতি সুনীলবাবুর বাড়িতেও ভিন রাজ্যে গিয়ে কাজ করতে চায় এমন লোকজনের খোঁজে সুদর্শন আসে। দিনকয়েক থাকার পরে ২৭ জুলাই সুনীলবাবুর ছেলে সবুজকে উল্টো রথের মেলা দেখানোর নাম করে নিয়ে বেরোয় সে। অভিযোগ, এরপর থেকে সবুজ বা সুদর্শন কারও খোঁজ মেলেনি। ২৯ জুলাই থানায় নিখোঁজ ডায়েরি করেন সুনীলবাবু।

ঘটনার তদন্তে নেমে পুলিশ জানতে পারে, সুনীলবাবুর বাড়ির এক মহিলার সঙ্গে সম্পর্ক রয়েছে সুদর্শনের। এরপরেই জাল বিছিয়ে ওই মহিলাকে দিয়ে সুর্দশনকে ফোনে ডেকে পাঠায় পুলিশ। সম্প্রতি উত্তরপ্রদেশ থেকে হাওড়া স্টেশনে নামতেই অভিযুক্তকে গ্রেফতার করে কালনা থানার পুলিশ। পুলিশের দাবি, জেরায় সুদর্শন জানিয়েছে সবুজকে সে নিজের এলাকায় নিয়ে গিয়ে রেখেছে। এরপরেই দিন তিনেক আগে কালনা থানার এক দল পুলিশ চোলাপুরে যায়। সোমবার বিকেলে সেখান থেকে তাকে উদ্ধার কর কালনা পৌঁছয় পুলিশ। সবুজ ফিরে যায় বাবা-মার কাছে। পুলিশের দাবি, কি কারনে সুদর্শন শিশুটিকে চুরি করেছিল তার তদন্ত করা হচ্ছে।

Advertisement
Advertisement