Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Kanksha

শিলান্যাসের সরকারি অনুষ্ঠান মঞ্চে তৃণমূল নেতা, বিতর্ক

সরকারি ওই মঞ্চ থেকে তিনটি নতুন রাস্তার শিল্যানাস করা হয়। গোপালপুর থেকে ভালুককোঁদা প্রায় ছ’কিলোমিটার রাস্তা তৈরিতে খরচ হবে ৩ কোটি ৬০ লক্ষ ৫ হাজার টাকা।

মঞ্চে তৃণমূল নেতা ভবানী ভট্টাচার্য (পরনে নীল পাঞ্জাবি)। নিজস্ব চিত্র

মঞ্চে তৃণমূল নেতা ভবানী ভট্টাচার্য (পরনে নীল পাঞ্জাবি)। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কাঁকসা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:০৮
Share: Save:

সরকারি অনুষ্ঠান। সেটির মঞ্চে দেখা গেল তৃণমূলের কাঁকসা ব্লক সভাপতি ভবানী ভট্টাচার্যকে। রবিবার কাঁকসার সারেঙ্গায় রাস্তা পাকা করার কাজের শিল্যানাস অনুষ্ঠানে এই ঘটনা ঘটে বলে অভিযোগ। এই বিষয়টিকে কেন্দ্র করে সরব হয়েছে বিজেপি।

এ দিন রাস্তার কাজের উদ্বোধন করেন রাজ্যের পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন মন্ত্রী প্রদীপ মজুমদার। সঙ্গে ছিলেন জেলাশাসক (পশ্চিম বর্ধমান) এস অরুণ প্রসাদ, মহকুমাশাসক (দুর্গাপুর) সৌরভ চট্টোপাধ্যায়-সহ প্রশাসনের কর্তারা। অনুষ্ঠান উপলক্ষে সারেঙ্গা গ্রামের কাছে একটি অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছিল। আর সে মঞ্চেই মন্ত্রী এবং প্রশাসনের আধিকারিকদের পাশেই বসে থাকতে দেখা যায় ভবানীকে।

এ দিন সরকারি ওই মঞ্চ থেকে তিনটি নতুন রাস্তার শিল্যানাস করা হয়। গোপালপুর থেকে ভালুককোঁদা প্রায় ছ’কিলোমিটার রাস্তা তৈরিতে খরচ হবে ৩ কোটি ৬০ লক্ষ ৫ হাজার টাকা। এলাকাবাসীর দীর্ঘদিনের দাবি ছিল এই রাস্তাটি পাকা করার। অন্য যে দু’টি রাস্তার শিলান্যাস করা হয়েছে, তা হল: বান্দরা থেকে রাজকুসুম ও ফারাকিডাঙা আদিবাসীগ্রামের রাস্তা।

কিন্তু এই শিলান্যাস অনুষ্ঠানকে কেন্দ্র করেই তৈরি হয়েছে বিতর্ক। বিরোধী দলগুলি প্রশ্ন তুলেছে সরকারি অনুষ্ঠানে কী হিসেবে রাজ্যের শাসক দলের এক জন নেতার জায়গা হল? বিজেপির অন্যতম রাজ্য সম্পাদক তথা দুর্গাপুর পশ্চিমের বিধায়ক লক্ষ্মণ ঘোড়ুইয়ের তোপ, “তৃণমূলের আমলে সরকার ও দল একই বিষয়। তাই সরকারি অনুষ্ঠানেও তৃণমূলের ব্লক সভাপতিকেও দেখা যাচ্ছে।” পাশাপাশি, তাঁর তোপ, “পঞ্চায়েত ভোটের কথা মাথায় রেখেই, এখন রাস্তার কাজ দেখানো হচ্ছে। পাঁচ বছরে কিছু হল না।” যদিও, বিজেপির তোলা অভিযোগ উড়িয়ে দিয়েছে তৃণমূল। মন্ত্রী প্রদীপের বক্তব্য, “মঞ্চে দলের ব্লক সভাপতি হিসেবে নয়, বরং এক জন সমাজকর্মী হিসেবে ছিলেন ভবানীবাবু। বিজেপি অহেতুক বিতর্ক তৈরির চেষ্টা করছে।” পাশাপাশি, লক্ষ্মণের তোলা ভোটমুখী-কাজের অভিযোগও মন্ত্রী উড়িয়ে দিয়েছেন। এ দিকে, যাঁকে ঘিরে বিতর্ক, সেই ভবানীর কথাতেও রয়েছে মন্ত্রীর বক্তব্যের রেশ। তিনি বলেন, “আমি দীর্ঘদিন ধরে সমাজসেবার সঙ্গে যুক্ত। এ দিনের অনুষ্ঠানে এক জন সমাজকর্মী হিসেবেই গিয়েছিলাম। কোনও রাজনৈতিক দলের প্রতিনিধি হিসেবে নয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Kanksha road construction
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE