Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৫ অক্টোবর ২০২১ ই-পেপার

সমবায় ভোটে সন্ত্রাসের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা
জামুড়িয়া ২৪ জুন ২০১৫ ০১:১৮

বিনা প্রতিদ্বন্দ্বিতায় জামুড়িয়ার সাতগ্রাম এরিয়ার সাতগ্রাম (আর) কোলিয়ারির কর্মীদের ঋণ সমবায়ের পরিচালন সমিতির দখল করল আইএনটিটিইউস। বিরোধীদের অভিযোগ, তৃণমূল থেকে বহিষ্কৃত নেতা অলোক দাসের নেতৃত্বে সন্ত্রাস চালিয়েই এই সমিতির দখল নিল শাসকদলের সংগঠন।

কোলিয়ারি সূত্রে জানা গিয়েছে, ৬ আসনের ওই পরিচালন সমিতির জন্য সোমবার মনোনয়ন তোলা ও মঙ্গলবার জমা দেওয়ার দিন ছিল। এ দিন নির্দিষ্ট সময়ের মধ্যে আইএনটিটিইউসি ছাড়া অন্য কোনও সংগঠনের তরফে মনোনয়ন জমা দেওয়া হয়নি।

আইএনটিউসি-র জেলা সম্পাদক তরুণ গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, ‘‘অলোক দাসের নেতৃত্বে সমাজবিরোধীরা জোর করে সমিতির দখল নিয়েছে।’’ সিটুর জেলা সম্পাদক বংশগোপাল চৌধুরীও তৃণমূলের সন্ত্রাসের অভিযোগ করে বলেন, ‘‘সারা রাজ্যে যে নৈরাজ্য চলছে এ ক্ষেত্রেও তার ব্যতিক্রম হয়নি।’’ তিনি আরও জানান, সিটুর প্রার্থীরা ইন্টারনেট মারফত মনোনয়নের ফর্ম তুলেছিলেন। কিন্তু আইএনটিটিইউসি-র লোকজন বাধা দেওয়ায় ফর্ম জমা দেওয়া যায়নি বলে দাবি তাঁর। সমবায় সমিতির অ্যাসিস্ট্যান্ট রেজিস্টারের কাছে নির্বাচনে সন্ত্রাসের অভিযোগও জানিয়েছে সিটু। যদিও তৃণমূলের জেলা সভাপতি ভি শিবদাসনের দাবি, ‘‘তৃণমূলের নেতৃত্বে সুষ্ঠু ভাবেই নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। আমাদের বহু সমর্থকদের মধ্যে কোথাও অলোকবাবু থেকে থাকলে তা লক্ষ রাখা সম্ভব নয়।’’ অলোকবাবুর বক্তব্য, ‘‘মানুষ চেয়েছেন। তাই আমি পাশে থেকেছি।’’

Advertisement

আরও পড়ুন

Advertisement