Advertisement
২৭ জানুয়ারি ২০২৩
coronavirus

Coronavirus in West Bengal: বাজার-দোকানে ভিড়, ধরপাকড় পুলিশের

স্বাস্থ্য-বিধি না মানার অভিযোগে এ দিন মন্তেশ্বরে প্রায় কুড়ি জনকে আটক করে পুলিশ।

কাটোয়ায় অভিযান।

কাটোয়ায় অভিযান। নিজস্ব চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৯ জুলাই ২০২১ ০৬:২২
Share: Save:

রাস্তাঘাটে স্বাস্থ্য-বিধি না মানা, বাজার-দোকানে ভিড় জমানো আটকাতে রবিবার জেলার নানা এলাকায় অভিযান চালাল পুলিশ। কয়েকটি জায়গায় মাস্ক না পরায় ধরপাকড় হয়।

Advertisement

ছুটির দিনে কালনার চকবাজারে ভাল ভিড় জমে। মাসখানেক আগেও এই বাজারে নিয়মিত টহল দিতে দেখা যেত পুলিশ ও সিভিক ভলান্টিয়ারদের। বাসিন্দাদের একাংশের অভিযোগ, সম্প্রতি প্রশাসনিক নজরদারি খানিক শিথিল হতেই ফের ভিড় করে কেনাকাটা শুরু হয়েছে। এ দিন এই এলাকার মাছ, আনাজ ও ফলের বাজারে বহু মানুষের ভিড় দেখা যায়। অনেককে মাস্ক ছাড়াই ঘোরাফেরা করতে দেখা যায়। সাধারণ মানুষের এমন প্রবণতা বিপজ্জনক বলে মনে করছেন চিকিৎসকেরা। কালনা মহকুমা হাসপাতালের প্রাক্তন সুপার কৃষ্ণচন্দ্র বরাই বলেন, ‘‘বিশেষজ্ঞেরা করোনার তৃতীয় ঢেউ নিয়ে চিন্তিত। এই সময়ে স্বাস্থ্য-বিধি না মানার অর্থ বিপদকে আহ্বান জানানো। প্রশাসনকে কঠোর হতে হবে।’’ কালনার মহকুমাশাসক সুরেশকুমার জগৎ বলেন, ‘‘কিছু জায়গায় সচেতনতারা অভাব রয়েছে। এ নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে।’’

স্বাস্থ্য-বিধি না মানার অভিযোগে এ দিন মন্তেশ্বরে প্রায় কুড়ি জনকে আটক করে পুলিশ। মালডাঙা, মন্তেশ্বর ও কুসুমগ্রাম বাজারে নাকা তল্লাশি চালায় পুলিশ। হেলমেট না পরে মোটরবাইক চালানো, বাড়তি আরোহী নিয়ে যাতায়াত, প্রয়োজন ছাড়া বাজারে আসা, টোটোয় বেশি যাত্রী তোলা, গাড়িতে প্রয়োজনীয় কাগজপত্র না রাখা-সহ নানা কারণে কয়েকজনকে আটক করা হয়। মাস্ক না পরে বাজারে আসা অনেককে সচেতন করা হয়। রাতেও তল্লাশিতে জোর দেওয়া হচ্ছে বলে জানায় পুলিশ। কাটোয়ার কাছারি রোডেও এ দিন পুলিশ অভিযান চালায়। মাস্ক না পরে বেরনোর জন্য ওঠবস করানো হয়। মাস্ক বিলিও করা হয়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.