Advertisement
১৩ জুন ২০২৪
CPM Protest

দ্রুত পুরভোট, রাস্তা সারাই চেয়ে অবরোধ

সিপিএমের অভিযোগ, পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার বছর খানেক ধরে দায়িত্বে রয়েছে প্রশাসক বোর্ড। কোনও ওয়ার্ডে পুরপ্রতিনিধি না থাকায়, পরিষেবা পাচ্ছেন না নাগরিকেরা।

সিপিএমের কর্মসূচি।

সিপিএমের কর্মসূচি। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ০৫ অগস্ট ২০২৩ ০৯:৩৫
Share: Save:

শহরের বেহাল রাস্তাঘাট অবিলম্বে সংস্কার এবং দ্রুত পুরভোট করতে হবে। এই সব দাবিতে শুক্রবার দুর্গাপুরে বিধাননগরের হাডকো মোড় সংলগ্ন এলাকায় শহিদ সুকুমার ব্যানার্জি সরণি অবরোধ করে সিপিএম। যান চলাচল ব্যাহত হয়। পরে পুলিশি মধ্যস্থতায় পরিস্থিতি স্বাভাবিক হয়।

সিপিএমের অভিযোগ, পুরবোর্ডের মেয়াদ শেষ হওয়ার বছর খানেক ধরে দায়িত্বে রয়েছে প্রশাসক বোর্ড। কোনও ওয়ার্ডে পুরপ্রতিনিধি না থাকায়, পরিষেবা পাচ্ছেন না নাগরিকেরা। শহরের বহু রাস্তা বেহাল। দুর্ঘটনা ঘটছে। অথচ, প্রশাসক বোর্ড নির্বিকার। এ দিনের অবরোধের নেতৃত্বে ছিলেন দলের জেলা সম্পাদকমণ্ডলীর সদস্য পঙ্কজ রায় সরকার। তাঁর দাবি, শুধুমাত্র ২৭ নম্বর ওয়ার্ডেই অলড্রিন পথ, উরি গ্যাগারিন পথ, বিলাবল সরণি, মার্টিন লুথার রোড, কমরভ রোড-সহ ১০টি রাস্তা বেহাল। সম্প্রতি ৪ নম্বর বরো কার্যালয়ে স্মারকলিপি দেওয়ার পরেও, পরিস্থিতি বদলায়নি বলে অভিযোগ পঙ্কজের। তাঁর অভিযোগ, “শহিদ সুকুমার ব্যানার্জি রোড অত্যন্ত গুরুত্বপূর্ণ রাস্তা। এই পথ সংস্কারের জন্য প্রাক্তন সাংসদ সাইদুল হক সাংসদ কোটা থেকে ৩৫ লক্ষ টাকা দিয়েছিলেন। তখন এডিডিএ সংস্কার করেছিল। তার পরে থেকে শুধু তাপ্পি দেওয়া হচ্ছে।”

পুরপ্রশাসক অনিন্দিতা মুখোপাধ্যায় বলেন, “ইতিমধ্যেই পুরসভার সংশ্লিষ্ট বাস্তুকারেরা বিভিন্ন রাস্তার সমীক্ষা করে, অগ্রাধিকারের ভিত্তিতে পরিকল্পনা তৈরি করেছেন। তা নগরোন্নয়ন দফতরে পাঠানো হয়েছে। বরাদ্দ এলেই ধাপে ধাপে সংস্কারের কাজ শুরু হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE