Advertisement
১৬ মে ২০২৪
Durga Puja Carnival at Bardhaman

জোড়া কার্নিভাল, সময় নিয়ে বেরনোর পরামর্শ

প্রশাসন সূত্রে জানা যায়, আসানসোলের রবীন্দ্রভবন থেকে জিটি রোড হয়ে পুলিশ লাইন পর্যন্ত কার্নিভালের শোভাযাত্রার আয়োজন করা হয়েছে।

আসানসোলে এই প্রথম কার্নিভাল হবে। প্রস্তুতি খতিয়ে দেখছেন মন্ত্রী থেকে পুলিশ-প্রশাসনের কর্তারা ।

আসানসোলে এই প্রথম কার্নিভাল হবে। প্রস্তুতি খতিয়ে দেখছেন মন্ত্রী থেকে পুলিশ-প্রশাসনের কর্তারা । —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ০৭:৩৯
Share: Save:

আসানসোল ও দুর্গাপুরে আজ, বৃহস্পতিবার দুর্গাপুজোর কার্নিভাল হবে। তবে আসানসোলে এ বার প্রথম কার্নিভাল অনুষ্ঠিত হতে চলেছে। সে জন্য শহর জুড়ে সাজসাজ রব। পুলিশ-প্রশাসনের তরফে একাধিক রাস্তায় যান নিয়ন্ত্রণের পাশাপাশি, স্টেশন ও দূরপাল্লার বাস ধরতে যাওয়া শহরবাসীকে হাতে সময়
নিয়ে বেরনোর পরামর্শ দিচ্ছেন প্রশাসনের কর্তারা।

প্রশাসন সূত্রে জানা যায়, আসানসোলের রবীন্দ্রভবন থেকে জিটি রোড হয়ে পুলিশ লাইন পর্যন্ত কার্নিভালের শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। এতে যোগ দেওয়ার জন্য শিল্পাঞ্চলের সমস্ত পুজো কমিটির কাছে আহ্বান জানানো হয়েছিল। তাদের মধ্যে ১৫টি কমিটি আগ্রহ প্রকাশ করেছে। এ ছাড়া, ছৌ-সহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনও তাদের শিল্পকলা প্রদর্শিত করবে। শোভাযাত্রায় যোগ দেওয়া প্রথম তিন স্থানাধিকারীকে পুরস্কৃত করা হবে। বিচারের দায়িত্ব পালন করবেন আসানসোল রামকৃষ্ণ মিশন আশ্রমের সম্পাদক স্বামী সোমাত্মানন্দ, একটি বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষক রবি ভিক্টর ও ভাস্কর্য শিল্পী সুশান্ত রায়। মহকুমাশাসক (আসানসোল) অভিজ্ঞান পাঁজা বলেন, “প্রথম তিন স্থানাধিকারীকে অর্থ ও স্মারক দিয়ে সম্মানিত করা হবে।”

জানা গিয়েছে, সকাল ১১টা থেকে ভগৎ সিংহ মোড়, জিটি রোড বার্নপুর রোড, সেন-র‌্যালে রোড ও বিএনআর রোডে যান নিয়ন্ত্রণ থাকবে। বিকেল ৪টের অনেক আগে থেকেই জিটি রোডে যান চলাচল বন্ধ করা হবে। কারণ, রবীন্দ্রভবন থেকে জিটি রোড হয়ে পুলিশ লাইন পর্যন্ত পৌঁছবে কার্নিভাল। তাই স্টেশন ও চেলিডাঙা এলাকায় দূরপাল্লার বাস ধরার জন্য যাওয়া যাত্রীদের হাতে সময় নিয়ে বাড়ি থেকে বেরনোর পরামর্শ
দেওয়া হয়েছে।

কার্নিভাল ঘিরে যাতে কোনও সমস্যা না হয়, সে জন্য বুধবার বিকেলে অনুষ্ঠানস্থল পরিদর্শন করেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক, জেলাশাসক এস পুন্নমবলম, পুলিশ কমিশনার সুনীলকুমার চৌধুরী প্রমুখ। জেলাশাসক বলেন, “অনুষ্ঠান সফল করে তুলতে সব রকমের প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।” অনুষ্ঠান সফল করতে পুরসভার তরফেও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান অন্যতম ডেপুটি মেয়র অভিজিৎ ঘটকও।

এ দিকে, দুর্গাপুরের কার্নিভাল দ্বিতীয় বছরে পড়ল। প্রশাসন সূত্রে জানা যায়, চিত্রালয় মেলার মাঠ থেকে শুরু হয়ে দুর্গাপুর উইমেন্স কলেজের সামনে রোটারি পর্যন্ত যাবে কার্নিভাল। এ বার ১৬টি পুজো উদ্যোক্তা যোগ দিয়েছে। বিকেল ৩টে থেকে কার্নিভাল শুরু হবে। যে রাস্তা দিয়ে কার্নিভাল যাবে, তার এক পাশে তিনটি মঞ্চ তৈরি করা হয়েছে। সেখানে অতিথিরা থাকবেন। সাধারণ মানুষের দেখার জন্য বাঁশের ব্যারিকেড করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Durga Puja 2023 Asansol Durgapur
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE