Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Purba Bardhaman

এ বার ‘দুয়ারে পুলিশ’ কর্মসূচি শুরু করছে পূর্ব বর্ধমান জেলা পুলিশ

‘দুয়ারে পুলিশ’ কর্মসূচির মাধ্যমে নাগরিকদের সমস্যা এবং অভিযোগ শুনতে একেবারে পাড়ায় পাড়ায় পৌঁছে যাবেন উর্দিধারীরা।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২২:২২
Share: Save:

‘দুয়ারে সরকার’, ‘দুয়ারে রেশনে’র পর এ বার বর্ধমানেও ‘দুয়ারে পুলিশ’। সব কিছু ঠিকঠাক থাকলে জুলাই মাসের প্রথম সপ্তাহ থেকেই জেলায় শুরু হয়ে যাবে এই কর্মসূচি।

এই কর্মসূচির মাধ্যমে নাগরিকদের সমস্যা এবং অভিযোগ শুনতে একেবারে পাড়ায় পাড়ায় পৌঁছে যাবেন উর্দিধারীরা। সাধারণ মানুষের অভিযোগের কথা শুনে তা নথিভুক্ত করা হবে। পাশাপাশি কোভিডের তৃতীয় ঢেউ নিয়েও জনগণকে সচেতন করবেন পুলিশ কর্মীরা।

‘দুয়ারে পুলিশ’ কর্মসূচির মাধ্যমে জনসংযোগ বাড়বে বলেই মত পুলিশ কর্তাদের। পূর্ব বর্ধমানের ১৬টি থানা এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি ও নাগরিকদের সমস্যার বিষয়ে তথ্য সংগ্রহ এই কর্মসূচির মাধ্যমে যাতে করা যায় সেই ব্যাপারে পরিকল্পনা করা হচ্ছে। পাশাপাশি যথাযথ আইনানুগ পদক্ষেপ করেও পুলিশ সাহায্য করতে পারবে। আপাতত ঠিক হয়েছে, প্রতিটি থানার কয়েকটি নির্দিষ্ট এলাকায় নির্দিষ্ট সময়ে পৌঁছে যাবে পুলিশ। তার আগে ওই এলাকায় প্রচার করা হবে। কর্মসূচির দিন সংশ্লিষ্ট থানার আইসি অথবা ওসি ছাড়াও এসডিপিও-কেও থাকতে বলা হবে।

জেলা পুলিশ সুপার কামনাশিস সেন বলেন, ‘‘দুয়ারে পুলিশ কর্মসূচির মাধ্যমে তথ্য সংগ্রহের পর পরবর্তী পরিকল্পনা করা হবে। সপ্তাহে একদিন নির্দিষ্ট এলাকা ধরে শিবির করা হবে। আশা করছি জুলাইয়ের প্রথম সপ্তাহ থেকেই কর্মসূচি চালু করা যাবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police Purba Bardhaman East Burdwan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE