Advertisement
২৩ এপ্রিল ২০২৪
Suvendu Adhikari

vaccination: টিকা পিছু মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩১৫ টাকা নিচ্ছে রাজ্য, অভিযোগ শুভেন্দু অধিকারীর

করোনা টিকা নিয়ে দুর্নীতি হচ্ছে দাবি তুলে আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছিলেন শুভেন্দু। অমিত শাহের সঙ্গেও দেখা করেন।

অমিত শাহের সঙ্গে বৈঠকে শুভেন্দু অধিকারী

অমিত শাহের সঙ্গে বৈঠকে শুভেন্দু অধিকারী নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২১ ২০:৪০
Share: Save:

রাজ্যে করোনা টিকা নিয়ে দুর্নীতি হচ্ছে বলে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর কাছে অভিযোগ জানালেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার দিল্লিতে স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গে দেখা করেন তিনি। এর পরে সাংবাদিকদের বলেন, ‘‘রাজ্যে করোনা টিকা নিয়ে যে দুর্নীতি হচ্ছে তা নিয়ে সবিস্তারে কথা হয়েছে। গোটা দেশ কো-উইন পোর্টাল ব্যবহার করলেও বাংলায় কেন আলাদা পোর্টাল, তা নিয়েও অভিযোগ জানিয়েছি। স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, এটা বেআইনি। আমার ব্যবস্থা নেব।’’ এর আগে ছত্তীসগঢ়-সহ দুই রাজ্যে এমন পদ্ধতি চালু করায় তা কেন্দ্র বন্ধ করেছে বলেও স্বাস্থ্যমন্ত্রী তাঁকে জানিয়েছেন বলে দাবি করেন শুভেন্দু।

রাজ্যে করোনা টিকা নিয়ে দুর্নীতি হচ্ছে দাবি তুলে কয়েক দিন আগেই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছিলেন শুভেন্দু। তার প্রেক্ষিতে রাজ্যের কাছে রিপোর্ট তলব করেছিল কেন্দ্র। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী রাজ্যের রিপোর্ট পেলেও তাতে কী রয়েছে তা তাঁর জানা নেই বলে জানান শুভেন্দু। একই সঙ্গে তিনি রাজ্য সরকারকে আক্রমণ করে বলেন, ‘‘কেন্দ্র বিনা পয়সায় টিকা দিলেও পশ্চিমবঙ্গে বিভিন্ন বেসরকারি সংস্থা বেশি দামে তা বিক্রি করছে। টিকা পিছু ৩১৫ টাকা করে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে দিতে হচ্ছে। এই অভিযোগও আমি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে জানিয়েছি।’’

কয়েক দিন আগেই বিজেপি এই অভিযোগ তুলে বলেছিল, মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ‘স্বেচ্ছায়’ টাকা দিলে তবেই মিলছে টিকা। দলের অভিযোগ, আসলে ঘুরপথে টিকাকরণে অর্থ আদায় করা হচ্ছে। শিলিগুড়িতে একটি সংস্থাকে ২২০ জন কর্মীর টিকা বাবদ মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে ৬৯ হাজার ৩০০ টাকা দিতে হয়েছে। এ বার সেই অভিযোগই দিল্লির দরবারে নিয়ে গেলেন শুভেন্দু। একই সঙ্গে তিনি বলেন, ‘‘বাংলাকে যথেষ্ট টিকা পাঠাচ্ছে কেন্দ্র। যাতে আরও বেশি দেওয়া হয় তার আর্জিও জানিয়েছি।’’

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গে দেখা করেন শুভেন্দু

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধনের সঙ্গে দেখা করেন শুভেন্দু

বৃহস্পতিবার দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গেও দেখা করেন শুভেন্দু। তবে সেখানে কী বিষয়ে আলোচনা হয়েছে তা তিনি জানাননি। সংবাদমাধ্যমকে বলেন, ‘‘অমিতজি আমার দলনেতা। উনি আমার মার্গদর্শক। সাংগঠনিক কারণে এই সাক্ষাৎ। তবে রাজ্যে ভোট পরবর্তী যে সন্ত্রাস চলছে তা নিয়েও কথা হয়েছে।’’ এই সফরে দিল্লিতে আইনজীবী তুষার মেহতার সঙ্গেও সাক্ষাৎ করেন শুভেন্দু। তবে কী বিষয়ে এই সাক্ষাৎ তা তিনি জানাননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE