Advertisement
১০ মে ২০২৪
ecl

Durgapur: পাঁচিল ভেঙে জমি ‘দখলমুক্ত’ করল ইসিএল

ইসিএলের অভিযোগ, প্রায় এক কিলোমিটার রাস্তার ধারে, তাদের জমি দখল করে বিক্রি করার পরিকল্পনা নিয়েছে কিছু জমি-মাফিয়া।

এই জমিই দখল হয়েছিল বলে অভিযোগ।

এই জমিই দখল হয়েছিল বলে অভিযোগ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
অন্ডাল শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৫৪
Share: Save:

নিজেদের জমি বুধবার ‘দখলমুক্ত’ করল ইসিএল। পশ্চিম বর্ধমানের অন্ডাল-উখড়া রাস্তার পাশে, ময়রা ও খান্দরার মাঝামাঝি এলাকার ঘটনা। সংস্থা কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, ফের কেউ ‘দখল’-এর চেষ্টা করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ইসিএলের অভিযোগ, ময়রা শ্মশানকালী মন্দির থেকে খান্দরা কলেজ লাগোয়া এলাকায় (প্রায় এক কিলোমিটার) রাস্তার ধারে, তাদের জমি দখল করে বিক্রি করার পরিকল্পনা নিয়েছে কিছু জমি-মাফিয়া। সংস্থা কর্তৃপক্ষের দাবি, তাদের জমি সমতল করে ছাই ফেলে প্রধান রাস্তা থেকে প্রায় ৫০ ফুট লম্বা ও ২০ ফুট চওড়া সংযোগকারী রাস্তা তৈরি করেছে মাফিয়ারা। অভিযোগ, রাস্তার পিছনে সংস্থার প্রায় ১২ একর জমি দখল করে বিক্রি করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যেই কিছুটা জমি পাঁচিল দিয়ে ঘিরেও ফেলেছে মাফিয়ারা।

সংস্থার বিশ্বেশ্বরী খান্দরা কোলিয়ারির এক আধিকারিক অসীমকুমার মণ্ডল জানান, এ নিয়ে তাঁরা সম্প্রতি অন্ডাল থানায় অভিযোগ দায়ের করেছেন। বুধবার সিআইএসএফ ও সংস্থার অধিকারিকেরা পুলিশ-প্রশাসনকে জানিয়ে রাস্তা ‘দখল’ করে ঘেরা পাঁচিল ভেঙে দিয়েছেন।

পাশাপাশি, ওই এলাকায় একটি বিজ্ঞপ্তি সাঁটিয়ে দেওয়া হয়েছে। তাতে লেখা আছে, কেউ সংস্থার জমি ‘দখল’ করলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। ইসিএলের শাঁকতোড়িয়া সদর দফতরের এক আধিকারিক জানান, সম্প্রতি রানিগঞ্জের রানিসায়র লাগোয়া এলাকায় সংস্থার কয়েক বিঘা জমি ‘দখল’ করে সমতল করার কাজ করছিল জমি মাফিয়ারা। সে জমিও তাঁরা দখলমুক্ত করেছেন বলে দাবি। তিনি জানান, এ ছাড়া, বিভিন্ন এলাকায় সংস্থার জমি মাপজোক করে ‘দখলমুক্ত’ করার
অভিযান চলবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ecl Land Land Dispute
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE