Advertisement
২০ এপ্রিল ২০২৪
Asansol

Arrest: ট্রাক ‘ছিনতাইয়ের’ মামলা, গ্রেফতার পাঁচ

বৃহস্পতিবার গ্রেফতার করেছে আসানসোল উত্তর থানা। অভিযুক্তদের ওই দিনই আসানসোল আদালতে তোলা হলে দশ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

উদ্ধার হওয়া ট্রাক। (ইনসেটে) ধৃতদের সঙ্গে পুলিশ।

উদ্ধার হওয়া ট্রাক। (ইনসেটে) ধৃতদের সঙ্গে পুলিশ। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
আসানসোল শেষ আপডেট: ২৮ মে ২০২২ ০৬:৩৫
Share: Save:

জিএসটি আধিকারিকের ‘ভুয়ো’ পরিচয় দিয়ে একটি পণ্যবাহী ট্রাক ছিনতাই ও সেটির চালক, খালাসিকে অপহরণের অভিযোগে এক ব্যবসায়ী-সহ পাঁচ জনকে বৃহস্পতিবার গ্রেফতার করেছে আসানসোল উত্তর থানা। ধৃতেরা অন্ডালের তাপস মণ্ডল, রানিগঞ্জের বল্লভপুরের প্রশান্ত ডাং, হায়দর আলি, পাণ্ডবেশ্বরের বিরাজ খান এবং আসানসোল রেলপাড়ের মহম্মদ শাহনেওয়াজ হুসেন। অভিযুক্তদের ওই দিনই আসানসোল আদালতে তোলা হলে দশ দিন পুলিশ হেফাজতের নির্দেশ দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ২০ মে বাঁকুড়ার মেজিয়ায় একটি ইস্পাত কারখানা থেকে প্রায় ৪১ টন লোহার রড বোঝাই করে ট্রাকটি ২ নম্বর জাতীয় সড়ক ধরে বিহারের গয়ার উদ্দেশে রওনা দেয়। অভিযোগ ওই রাতেই আসানসোল উত্তর থানা এলাকা থেকে ট্রাকটি ছিনতাই করা হয় এবং সেটির চালক ও খালাসিকে অপহরণ করা হয়।

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের ডিসি (‌সেন্ট্রাল) কুলদীপ সোনাওয়ানে বলেন, “২৩ মে চালক থানায় অপহরণের অভিযোগ করেন। এর পরেই পুলিশ অভিযান শুরু করে।”

তদন্তকারীরা জানান, ২০ মে পথের পাশে একটি ধাবার সামনে ট্রাক দাঁড় করিয়ে খেতে নামেন চালক ও খালাসি। অভিযোগ, ওই সময় একটি গাড়িতে করে চার অভিযুক্ত চালক ও খালাসির কাছে গিয়ে নিজেদের ‘জিএসটি’ অফিসার হিসেবে পরিচয় দেয়। দুই অভিযুক্ত নথিপত্র পরীক্ষার নামে চালক ও খালাসিকে গাড়িতে তুলে নেয়। চালকের কাছ থেকে চাবি নিয়ে অন্য দুই অভিযুক্ত ট্রাকটিতে চেপে সেটিকে নিয়ে দুর্গাপুরের দিকে রওনা দেয়। চালক, খালাসিকে নিয়ে অন্যেরা গাড়িতে করে ট্রাকটিকে অনুসরণ করতে থাকে। ট্রাকের চালক পুলিশকে জানান, এক সময় তাঁরা আর ট্রাকটি দেখতে পাননি। ২১ ও ২২ মে অভিযুক্তেরা চালক ও খালাসিকে আটকে রাখে বলে অভিযোগ। ২৩ মে সকালে কালীপাহাড়ির কাছাকাছি এক এলাকায় ওই দু’জনকে গাড়িতে করে এনে নামিয়ে দিয়ে অভিযুক্তেরাচম্পট দেয়।

ডিসি (সেন্ট্রাল) জানান, তদন্তে নেমে আসানসোল উত্তর থানার পুলিশ নিঘার কাছে একটি জঙ্গল থেকে ফাঁকা ট্রাকটি উদ্ধার করে। তার পরে, বিশেষ সূত্রে জানা যায়, অন্ডালের লোহার রড ব্যবসায়ী তাপসের গুদামঘরে ছিনতাই হওয়া রড মজুত রয়েছে। সেখানে হানা দিয়ে ৩৭ টন রড উদ্ধার হয় বলে পুলিশের দাবি। তাপসকে গ্রেফতার করে এই ঘটনার ‘মাথা’ প্রশান্ত ও হায়দরের সন্ধান পায় পুলিশ। তার পরে, সন্ধান মেলে বিরাজ ও শাহনেওয়াজেরও। প্রত্যেককেই এলাকা থেকে গ্রেফতার করে পুলিশ। পুলিশের দাবি, শাহনেওয়াজ বিভিন্ন ধাবার কর্মচারীদের থেকে ট্রাকের গতিবিধি সংক্রান্ত খোঁজখবর করত। অভিযুক্তদের সঙ্গে ভিন্-রাজ্যের কোনও চক্রের যোগ থাকতে পারে। তাদের জেরা করে সে বিষয়ে খোঁজখবর করা হচ্ছে বলে পুলিশ জানিয়েছে।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তেফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

অন্য বিষয়গুলি:

Asansol Truck thief
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE