Advertisement
০২ মে ২০২৪
Burnt to Ash

পুড়ল ঘর, ইদের আনন্দে সঙ্গী বিষাদ

মানকর থেকে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে বাড়ির সমস্ত সামগ্রী পুড়ে যায়, দাবি সামসেরের ছেলে হাসিবুর রহমান শেখের।

Fire accident at a house at Ausgram

আগুন নেভানো। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
আউশগ্রাম শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৮:০১
Share: Save:

ইদের আনন্দের মাঝেই আগুনে ভস্মীভূত হল বসত বাড়ি। শনিবার ঘটনাটি ঘটে আউশগ্রামের এড়াল পঞ্চায়েতের সর গ্রামে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, এ দিন সকালে ওই গ্রামের বোলবান্দি পাড়ার বাসিন্দা সামসের শেখের খড়ের ছাউনির দোতলা মাটির বাড়িতে আগুন লাগে। আগুন প্রথমে নজরে আসে সামসেরের এক বোনের। এর পরে গ্রামের মসজিদের মাইকে বিষয়টি ঘোষণা করা হয়। স্থানীয়েরা পাম্প দিয়ে জল ঢেলে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুন নিয়ন্ত্রণে না আসায় দমকলে খবর দেওয়া হয়।

মানকর থেকে দমকলের একটি ইঞ্জিন ঘটনাস্থলে যায়। প্রায় ঘণ্টা খানেকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ততক্ষণে বাড়ির সমস্ত সামগ্রী পুড়ে যায়, দাবি সামসেরের ছেলে হাসিবুর রহমান শেখের। তিনি বলেন, “এ দিন সকালে আমরা ইদের নমাজ পড়ে ঘরের বাইরে সকলে আনন্দ করছিলাম। আচমকা খড়ের চালে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঘরে থাকা সমস্ত আসবাবপত্র, দলিল এবং অন্য সব নথি ও নগদ টাকা পুড়ে গিয়েছে।” তাঁদের দাবি, আগুনে প্রায় চার লক্ষ টাকার ক্ষতি হয়েছে। হাসিবুর চেন্নাইয়ে এমব্রয়ডারির কাজ করেন। ইদের আগেই তিনি ফিরেছেন। তাঁর দাবি, “চেন্নাইয়ে কাজ করে কয়েক লক্ষ টাকা জমিয়েছিলাম। সেই টাকা বাড়িতেই রাখা ছিল। ইদের পরেই পাকা বাড়ি তৈরির পরিকল্পনা ছিল। আগুনে সব টাকা পুড়ে গিয়েছে।” আগুনের উৎস খুঁজে পাওয়া য়ায়নি। তবে, বিদ্যুতের শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে বলে অনুমান স্থানীয়দের একাংশের। আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্যসামগ্রী, পোশাক ও কিছু অর্থ দেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fire Accident Ausgram
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE