Advertisement
০৩ মে ২০২৪
Anganwadi Centre

Anganwadi school: অঙ্গনওয়াড়ির খিচুড়িতে ওটা কী? অসুস্থ শিশু ও মায়েরা, ভর্তি করানো হল হাসপাতালে

বুধবার জামালপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সেলিমাবাদ গ্রামের মীরপাড়ার একটি অঙ্গনওয়াড়ি স্কুলে এই ঘটনা ঘটেছে।

নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
জামালপুর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২২ ২৩:০২
Share: Save:

মাস দেড়েক আগে অঙ্গনওয়াড়ি স্কুলে রান্না করা খিচুড়িতে মরা সাপ উদ্ধার হওয়ার ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছিল পূর্ব বর্ধমানের জামালপুরে। ওই ঘটনার রেশ এখনও কাটেনি। সেই জামালপুরেই আবার অঙ্গনওয়াড়ির খিচুড়িতে মিলল টিকটিকি! সেই খিচুড়ি খেয়ে বেশ কয়েক জন শিশু ও তাদের মা অসুস্থ হয়ে পড়েছেন বলে অভিযোগ উঠেছে। বুধবার জামালপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের সেলিমাবাদ গ্রামের মীরপাড়ার একটি অঙ্গনওয়াড়ি স্কুলে এই ঘটনা ঘটেছে।

স্থানীয় সূত্রে খবর, রোজকার মতো বুধবার সকাল ১০টার মধ্যে খিচুড়ি রান্না হয়ে গিয়েছিল ওই স্কুলে। রান্নার পর অঙ্গনওয়াড়ি কেন্দ্রেই খিচুড়ি খেতে বসে কয়েক জন শিশু। সঙ্গে ছিলেন তাদের মায়েরা। অনেকে আবার সঙ্গে আনা পাত্রে করে খিচুড়ি বাড়ি নিয়ে যান। তাঁদের একাংশের দাবি, ওই খিচুড়িতেই টিকটিকির দেহাবশেষ মিলেছে। খিচুড়ি খাওয়ার পরেই তাঁদের বমি শুরু হয়। বমি করে অনেকে অসুস্থও হয়ে পড়েন বলে অভিযোগ। আতঙ্কিত হয়ে পড়ায় বেশ কয়েক জন শিশু-সহ তিন শিশুর মাকে জামালপুর গ্রামীণ হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

এই ঘটনায় বেজায় অস্বস্তিতে পড়েছে স্থানীয় প্রশাসন। খবর পেয়েই হাসপাতালে ছুটে গিয়েছেন জামালপুরের বিধায়ক অলোক মাঝি। হাসপাতালে ভর্তি শিশুদের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজখবর নেন তিনি।

গত ৮ জুন জামালপুরের পাড়াতল ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের বাগকালাপাহাড় গ্রামের ১৩৬ নম্বর অঙ্গনওয়াড়ি কেন্দ্রে রান্না হওয়া খিচুড়িতে মিলেছিল মরা সাপের বাচ্চা। সেই খিচুড়ি খেয়ে ফেলায় পর আতঙ্কে অসুস্থ হয়ে পড়ে বেশ কয়েক জন শিশু। তার পর আবার এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Anganwadi Centre
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE