Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

Bijaya Dashami: বিজয়ার শুভেচ্ছা নিয়ে সাইকেলে সওয়ার মন্ত্রী

নিজস্ব সংবাদদাতা 
পূর্বস্থলী ১৮ অক্টোবর ২০২১ ০৬:৪৯
লাড্ডু বিলি করে সুবিধা-অসুবিধার খোঁজ নিচ্ছেন মন্ত্রী।

লাড্ডু বিলি করে সুবিধা-অসুবিধার খোঁজ নিচ্ছেন মন্ত্রী।
নিজস্ব চিত্র।

‘গুরুজনদের প্রণাম, সমবয়সীদের শুভেচ্ছা আর ছোটদের ভালবাসা’ লেখা প্ল্যাকার্ড সাইকেলে ঝুলিয়ে নিজের বিধানসভা এলাকা রবিবার চষে বেড়ালেন পূর্বস্থলীর তৃণমূল বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ। সামনে যাঁকে পেয়েছেন, তাঁকেই বিজয়ার শুভেচ্ছা জানিয়ে তুলে দেন লাড্ডু। পাশাপাশি, হ্যান্ড মাইক থেকে করোনা এবং ডেঙ্গি নিয়ে সচেতনতামূলক প্রচারও চালান তিনি।

সাইকেল চালিয়ে আমজনতার কাছে পৌঁছন অবশ্য স্বপনবাবুর এই প্রথম নয়। প্রায় দেড় দশক আগে বিধায়ক থাকাকালীন তিনি সাইকেলে বাক্স ঝুলিয়ে বিধানসভা এলাকা ঘুরে সাধারণ মানুষকে তাঁদের সমস্যার কথা লিখিত আকারে বাক্সে ফেলার আহ্বান জানিয়েছিলেন।

এ দিন সকালে পূর্বস্থলী ১ ব্লকের দামোদরপাড়া অনাথ আশ্রম থেকে কর্মসূচি শুরুর কথা ছিল। তবে মন্ত্রী দুপুরে হেমায়েতপুর থেকে যাত্রা শুরু করেন। লোকালয়ে এলেই তিনি মাইকে মানুষদের বলেন, ‘‘করোনাকে হালকা ভাবে নেবেন না। উৎসবের মরসুম চললেও ভিড় করবেন না। মাস্ক ছাড়া বাড়ির বাইরে বেরোবেন না।’’ পথচলতি কারও মুখ খালি দেখলেই তিনি মাস্ক তুলে দেন। ডেঙ্গি নিয়ে তিনি সতর্ক করেন— ‘‘মাঝে মধ্যেই বৃষ্টি হচ্ছে। এ সময়ে ডাবের খোল, মাটির পাত্র-সহ নানা জায়গায় যাতে জল না জমে সে ব্যাপারে নজর রাখতে হবে। কারণ, জমা জল থেকেই ডেঙ্গির মশা জন্মায়। বিদ্যানগর থেকে এ দিন শ্রীরামপুর পঞ্চায়েতের দশটি গুরুত্বপূর্ণ মোড়ে সন্ধ্যা পর্যন্ত মন্ত্রী প্রচার চালান।

Advertisement

স্বপনবাবু বলেন, ‘‘উৎসবের মরসুম জুড়ে বিধানসভা এলাকার বেশির ভাগ পঞ্চায়েত এলাকা পৌঁছনোই আমার লক্ষ্য। সাইকেল চেপে অলিগলি থেকে মানুষের দুয়ারে পৌঁছাতে এই যানের বিকল্প নেই। তাই সাইকেলকে বেছে নিয়েছি।’’

সুমিত্রা সিংহ নামে এক তরুণী বলেন, ‘‘মন্ত্রীদের লালবাতি লাগানো গাড়িতেই দেখা যায়। কিন্তু আমাদের এলাকার মন্ত্রী সাইকেলে চেপে এসে বিজয়ার শুভেচ্ছা জানিয়ে মিষ্টি মুখ করাবেন, ভাবিনি।’’

আরও পড়ুন

Advertisement