Advertisement
২৬ এপ্রিল ২০২৪
manteswar

Bank Account Hack: মন্তেশ্বরে শিক্ষকের অ্যাকাউন্ট থেকে ৫ লক্ষ টাকা হাতিয়ে নিল দুষ্কৃতীরা

করোনার জেরে তিনি ব্যাঙ্কেও খুব একটা যেতেন না। মন্তেশ্বর থেকে পাশবুক আপডেট করে নিতেন।

নিজস্ব চিত্র।

নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মন্তেশ্বর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২১ ০২:৫৮
Share: Save:

গত বছরের ডিসেম্বর থেকে হঠাৎই নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে প্রতি মাসে অল্প অল্প টাকা উধাও হয়ে যাচ্ছিল মন্তেশ্বরে স্কুল শিক্ষক বুদ্ধেশ্বর মাণ্ডির। ছ’মাস হতে না হতেই সাড়ে পাঁচ লক্ষ টাকা উধাও হয়ে যায়। কী কারণে অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে যাচ্ছে তা ভেবে কোনও কূলকিনারা পাচ্ছিলেন না বুদ্ধেশ্বর। ব্যাঙ্কে বিষয়টি বার বার জানিয়েও কোন সুরাহা হয়নি। তাই বাধ্য হয়েই সোমবার মন্তেশ্বর থানার দ্বারস্থ হন ওই শিক্ষক। এ বিষয়ে একটি অভিযোগ দায়ের করেন তিনি। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

বুদ্ধেশ্বরের দাবি, কখনও ১৬০০, কখনও ২০০০ টাকা— এ ভাবে অল্প অল্প করে টাকা উধাও হয়ে যাচ্ছিল অ্যাকাউন্ট থেকে। গত ছ’মাসে মোট ১৭৪ বার টাকা তুলে নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বুদ্ধেশ্বর। করোনার জেরে তিনি ব্যাঙ্কেও খুব একটা যেতেন না। মন্তেশ্বর থেকে পাশবুক আপডেট করে নিতেন। কয়েক মাস ধরে মেশিন খারাপ থাকায় তিনি পাশবই আপডেট করতে পারেননি। মেশিন ঠিক হওয়ার কয়েক দিন আগেই তিনি পাশবুক আপডেট করেন। তখনই সামনে আসে জালিয়াতি কাণ্ড।

ব্যাঙ্ক কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেও এই বিষয়ে কোনও সদুত্তর পাননি বলে অভিযোগ ওই শিক্ষকের। তিনি বলেন, “২০২০ সালের ১৭ ডিসেম্বর থেকে ২০২১ সালের ২৯ জুন পর্যন্ত দিনে বেশে কয়েক বার তাঁর অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়া হয়। কিন্তু কোনও মেসেজ আসেনি। পর পাশবুক আপডেট করতে গিয়ে দেখি অ্যাকাউন্ট থেকে টাকা উধাও হয়ে গিয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

School Teacher manteswar Bank Accounts Hack
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE