Advertisement
০৩ মে ২০২৪
Road Accident

দুর্ঘটনায় মৃত যুবক, অবরুদ্ধ জাতীয় সড়ক

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই মোড়ে একটি উড়ালপুল রয়েছে। কিন্তু সেটি দিয়ে পথচারীদের যাওয়ার ব্যবস্থা নেই। তা ছাড়া সেটি অনেকটা ঘুরে গিয়ে শেষ হয়েছে।

দুর্ঘটনার পরে। ১৯ নম্বর জাতীয় সড়কে। নিজস্ব চিত্র

দুর্ঘটনার পরে। ১৯ নম্বর জাতীয় সড়কে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
দুর্গাপুর শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১৮
Share: Save:

পিক-আপ ভ্যানের ধাক্কায় রবিবার রাতে ১৯ নম্বর জাতীয় সড়কে দুর্গাপুরের ডিভিসি মোড়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় শ্রীকান্ত গুপ্ত (৩৭) নামে ভগৎ সিংহ পল্লির এক বাসিন্দার। দুর্ঘটনার পরে দ্রুত ওই এলাকায় থাকা আন্ডারপাসটি চালু করার দাবিতে বিক্ষোভ ও জাতীয় সড়ক অবরোধ করেন স্থানীয়দের একাংশ। প্রায় ঘণ্টাখানেক পরে পুলিশ লাঠি উঁচিয়ে তাঁদের হটিয়ে দিয়ে পরিস্থিতিস্বাভবিক করে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই মোড়ে একটি উড়ালপুল রয়েছে। কিন্তু সেটি দিয়ে পথচারীদের যাওয়ার ব্যবস্থা নেই। তা ছাড়া সেটি অনেকটা ঘুরে গিয়ে শেষ হয়েছে। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ওই মোড়ে রাস্তা পারাপার করতে গিয়ে মাঝেমধ্যেই দুর্ঘটনা ঘটে। সে জন্য উড়ালপুল এড়িয়ে যাতে আন্ডারপাস দিয়ে যাতায়াতের ব্যবস্থা করা হয়, সে দাবি দীর্ঘদিনের। এ দিন রাতে দুর্ঘটনার পরে এলাকাবাসী জাতীয় সড়ক অবরোধ করেন। ব্যাপক যানজট হয়। পুলিশকে ঘিরে ক্ষোভও জানান বিক্ষোভকারীরা।

বিক্ষোভকারীদের তরফে উজ্জ্বল রুইদাস জানান, বছরখানেক আগে দুর্ঘটনায় এক ব্যক্তির মৃত্যুর পরেও এ ভাবে তাঁরা রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছিলেন। তিনি বলেন, “তখন আমাদের জানানো হয়েছিল, আন্ডারপাস চালু করে সমস্যার সমাধান করা হবে। কিন্তু বছর গড়িয়ে গিয়েছে। এখনও তা হয়নি। ফের প্রাণহানি হল।”

আসানসোল-দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি (দুর্গাপুর) তথাগত পাণ্ডে অবশ্য বলেন, “দুর্ঘটনার খবর পেয়ে সিটি সেন্টার ফাঁড়ির পুলিশ চালক ও পিক-আপ ভ্যানটিকে আটক করে। আন্ডারপাস চালুর দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। ট্রাফিক পুলিশের সঙ্গে কথা বলে দ্রুত এই আর্জি জাতীয় সড়ক কর্তৃপক্ষের কাছে জানানো হবে।”

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ২০২২-এর জানুয়ারিতে পুলিশ, ট্রাফিক পুলিশ ও জাতীয় সড়ক কর্তৃপক্ষের প্রতিনিধিরা যৌথ ভাবে জাতীয় সড়কের বিভিন্ন মোড়ের আন্ডারপাস পরিদর্শন করেন। ডিভিসি মোড়ের আন্ডারপাসটিও পরিদর্শন করেন তাঁরা। জাতীয় সড়ক কর্তৃপক্ষ তখন জানান, আন্ডারপাসের রাস্তার তলা দিয়ে আসানসোল-দুর্গাপুর উন্নয়ন পর্ষদের (এডিডিএ) একটি জলের পাইপলাইন গিয়েছে। সেটি সরানো হবে বলে জানিয়েছিল এডিডিএ। দ্রুত সে কাজ সেরে আন্ডারপাস চালুর ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন তাঁরা। কিন্তু এখনও আন্ডারপাস চালু হয়নি। সোমবার জাতীয় সড়ক কর্তৃপক্ষ সূত্রে জানা গিয়েছে, ওই আন্ডারপাসটি নিয়ে প্রযুক্তিগত কোনও সমস্যা রয়েছে। তাই এখনও সেটি চালু করা যায়নি। এ দিন সেখানে গিয়ে দেখা গিয়েছে, আগাছার জঙ্গলে ভরেছে আন্ডারপাস। জাতীয় সড়ক কর্তৃপক্ষের জেনারেল ম্যানেজার স্বপনকুমার মল্লিক বলেন, “বিষয়টি নজরে আছে। দ্রুত যাতে সমস্যা মেটে তা দেখা হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Road Accident Durgapur National Highway
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE