×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৫ জানুয়ারি ২০২১ ই-পেপার

পূর্ব রেলের নন-সাবার্বান সেকশনে চালু হল প্যাসেঞ্জার ট্রেন

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান০৫ ডিসেম্বর ২০২০ ০০:০৪
নন-সাবার্বান সেকশনে শুরু ট্রেন পরিষেবা। নিজস্ব চিত্র।

নন-সাবার্বান সেকশনে শুরু ট্রেন পরিষেবা। নিজস্ব চিত্র।

মার্চ থেকে বন্ধ থাকার পর বুধবার পূর্ব রেলের নন-সাবার্বান এলাকায় শুরু হল প্যাসেঞ্জার ট্রেন পরিষেবা। পূর্ব রেলের আসানসোল ডিভিশনের বিভিন্ন রুটে ট্রেন পরিষেবা চালু হওয়ায় স্বাভাবিকভাবে খুশি যাত্রীরা। আসানসোল ডিভিশন ছাড়াও বর্ধমান-রামপুরহাট এবং কাটোয়া-আজিমগঞ্জ রুটেও বুধবার থেকে প্যাসেঞ্জার ট্রেন চালু হয়েছে।

যাত্রীদের সুবিধা-অসুবিধা খতিয়ে দেখার জন্য বুধবার সকাল থেকে বিভিন্ন স্টেশনে আরপিএফ ও জিআরপি-র আধিকারিকরা উপস্থিত ছিলেন। পরিষেবা শুরু হওয়ার আগে মঙ্গলবার আসানসোল স্টেশন চত্বর পরিদর্শন করেন আসানসোল রেল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার।

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, আসানসোল ডিভিশনের বিভিন্ন সেকশানে মোট ৪৪টি নন- সাবার্বান প্যাসেঞ্জার ট্রেন চলাচল শুরু হয়েছে। যার মধ্যে ৮টি চলবে আসানসোল-বর্ধমান সেকশনে। অন্ডাল-সাঁইথিয়া সেকশনে ৪টি, আসানসোল–ধানবাদ সেকশনে ৪টি, আসানসোল–জসিডি-ঝাঁঝা সেকশনে ৪টি এবং২টি চলবে অন্ডাল-জসিডি সেকশনে।

Advertisement

দীর্ঘ আট মাস পর ট্রেনের চাকা গড়িয়েছে বর্ধমান-রামপুরহাট লুপলাইনে। কাটোয়া-আজিমগঞ্জ রুটেও চলছে ট্রেন। কোভিড বিধি মেনেই চালু হয়েছে পরিষেবা। কোভিড বিধি যাতে যাত্রীরা মেনে চলেন, সে জন্য প্রত্যেক স্টেশনে মাইকে ঘোষণাও করছেন রেল কর্তৃপক্ষ। দীর্ঘদিন পর ট্রেন পেয়ে খুশি যাত্রীরাও। তাঁদের দাবি, আগামী দিনে ট্রেনের সংখ্যা বাড়ানো হোক।

Advertisement