Advertisement
১০ মে ২০২৪
arrest

Adulterated Edible Oil: রাইস অয়েলে পালিশের রং, ঝাঁঝ আনতে নানা রাসায়নিক, তেলের নামে তৈরি হচ্ছে ‘বিষ’

মঙ্গলবার রাতে পুলিশ হানা দেন মেমারির ছিনুই গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম অসীম মিত্র, গোবিন্দ সরকার এবং পঙ্কজ সিংহ।

ভেজাল তেল-কাণ্ডে গ্রেফতার ৩।

ভেজাল তেল-কাণ্ডে গ্রেফতার ৩। —নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা
মেমারি শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২১ ১৯:৫৮
Share: Save:

চোরাই রাইস অয়েলের সঙ্গে বিভিন্ন ক্ষতিকারক রাসায়নিক মিশিয়ে তৈরি করা হচ্ছিল সর্ষের তেল। পূর্ব বর্ধমানের মেমারিতে হানা দিয়ে ভেজাল সর্ষের তেল তৈরির সেই চক্রের তিন পাণ্ডাকে গ্রেফতার করল পুলিশ। ভেজাল সর্ষের তেল ভর্তি ৫২টি টিনের ড্রাম এবং রাসায়নিক উদ্ধার করেছে পুলিশ। এ ছাড়াও রাইস অয়েলের একটি ট্যাঙ্কও পুলিশ বাজেয়াপ্ত করেছে।

মঙ্গলবার রাতে পুলিশ হানা দেয় মেমারির ছিনুই গ্রামে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতদের নাম অসীম মিত্র, গোবিন্দ সরকার এবং পঙ্কজ সিংহ। অসীম এবং গোবিন্দ ছিনুইয়ের বাসিন্দা। পঙ্কজ বাজেয়াপ্ত হওয়া ট্যাঙ্কারটির চালক। তিনি হাওড়ার বালির বাসিন্দা। পুলিশ বুধবার ধৃতদের বর্ধমান আদালতে হাজির করে। বিচারক ধৃতদের ৫ জানুয়ারি পর্যন্ত পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দিয়েছেন। জেলার অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিংহরায় বলেন, “ভেজাল সর্ষের তেল তৈরি চক্রের জাল কত দূর বিস্তৃত রয়েছে এবং চক্রে আরও কারা যুক্ত তা খতিয়ে দেখা হবে। বাজেয়াপ্ত হওয়া সামগ্রী পরীক্ষা করতে পাঠানো হবে। গুদাম মালিকেরও খোঁজ চলছে।’’

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, রাইস অয়েলে কাঠ পালিশের জন্য ব্যবহৃত রং মেশান হত। এ ছাড়া সর্ষের তেলের ঝাঁজ আনার জন্য রাসায়নিকও মেশানো হত। টিনের ড্রামে বিভিন্ন নামী সংস্থার তকমা লাগিয়ে ওই চতেল দোকানে বিক্রি করা হত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

arrest Mustard Oil Oil police
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE