×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জানুয়ারি ২০২১ ই-পেপার

ভাতারের মানুষের ৪ দশকের সমস্যা মেটাবে নতুন পানীয় জল প্রকল্প

নিজস্ব সংবাদদাতা
ভাতার১৩ নভেম্বর ২০২০ ১১:৩৭
ভাতারে পানীয় জল প্রকল্পের কাজ চলছে—নিজস্ব চিত্র।

ভাতারে পানীয় জল প্রকল্পের কাজ চলছে—নিজস্ব চিত্র।

৪০ বছর ধরে চলে আসা পানীয় জলের সমস্যা মিটতে চলেছে শীঘ্রই। সৌজন্যে স্থানীয় বিধায়কের উদ্যোগ।

পূর্ব বর্ধমানের ভাতারের সাহেবগঞ্জ ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের ৫টি গ্রামে রয়েছে পানীয় জলের সমস্যা। ঘোলদা, আয়মাপাড়া, গ্রামডিহি, মাদার এবং বাটি গ্রামের মানুষজন দীর্ঘ ৪০ বছর ধরে পানীয় জল সমস্যায় ভুগছেন। বারবার গ্রাম পঞ্চায়েতকে জানিয়েও সুরাহা না হওয়ায় বিষয়টি নিয়ে তাঁরা দ্বারস্থ হয়েছিলেন ভাতার বিধানসভার বিধায়ক সুভাষ মণ্ডলের কাছে। তার পরই বিষয়টি নিয়ে উদ্যোগী হয়েছে স্থানীয় পঞ্চায়েত।

এলাকার মানুষের দাবি মেনে গ্রামডিহি বাসস্ট্যান্ডে পিএইচই প্রকল্পের মাধ্যমে পানীয় জলের ব্যবস্থা করছে সাহেবগঞ্জ ২ নম্বর গ্রাম পঞ্চায়েত। পানীয় জল প্রকল্প চালু হলে ওই ৫টি গ্রামের মানুষ পরিশুদ্ধ পানীয় জল পাবেন। গ্রাম পঞ্চায়েতের প্রধান বিনয় কৃষ্ণ ঘোষ জানান, খুব তাড়াতাড়ি ওই সব গ্রামের মানুষজন পানীয় জল পেয়ে যাবেন।

Advertisement

স্থানীয় বাসিন্দা সেখ রবিউল বলেছেন, ‘‘আমরা দীর্ঘ দিন ধরে পানীয় জলের জন্য দাবি করেছি। এখানে জলের দারুণ সমস্যা। আশা করছি এ বার সেই সমস্যার সমাধান হবে। এলাকার মানুষজন পানীয় জল পাবেন।’’ ভাতারের বিধায়ক সুভাষ মণ্ডল বলেছেন, ‘‘মানুষের দাবি ছিল দীর্ঘ দিনের। কাজ প্রায় শেষের দিকে। খুব তাড়াতাড়ি প্রকল্পটি চালু হবে।’’

Advertisement