Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Petrol

জ্বালানির দামে নাভিশ্বাস, সরব গাড়ি মালিকেরা

বুধবার বর্ধমান শহরের নানা পাম্পে গিয়ে দেখা যায়, প্রতি লিটার পেট্রল ৯১ টাকা ও ডিজ়েল ৮৩ টাকায় বিক্রি হচ্ছে।

বর্ধমানের এক পাম্পে। নিজস্ব চিত্র।

বর্ধমানের এক পাম্পে। নিজস্ব চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
বর্ধমান শেষ আপডেট: ১৮ ফেব্রুয়ারি ২০২১ ০৫:৪৯
Share: Save:

সেঞ্চুরির দিকে এগোচ্ছে পেট্রল-ডিজ়েলের দাম। লাগামছাড়া মূল্যবৃদ্ধিতে তাঁদের নাভিশ্বাস অবস্থা, অভিযোগ অনেক বাসিন্দা থেকে গাড়ি মালিকদের। পরিবহণ খরচ বৃদ্ধির আশঙ্কায় ভুগছেন ব্যবসায়ীরাও।

বুধবার বর্ধমান শহরের নানা পাম্পে গিয়ে দেখা যায়, প্রতি লিটার পেট্রল ৯১ টাকা ও ডিজ়েল ৮৩ টাকায় বিক্রি হচ্ছে। মাসের প্রথম সপ্তাহে পেট্রল ও ৮৭ টাকা ডিজ়েল ৮০ টাকা দাম ছিল। নিয়মিত হারে দাম বাড়ায় তাঁরা সমস্যায় বলে জানান অনেকে।

এ দিন বর্ধমানের কার্জন গেটে পেট্রল নিতে আসা বৃদ্ধ রতন বসুর কথায়, ‘‘পেনশনের টাকায় সংসার চলে। যে ভাবে জ্বালানির দাম বাড়ছে, তাতে বাইক নিয়ে বেরোনোর আগে হিসেব করতে হচ্ছে।’’ সৌমেন রায় নামে যুবকের দাবি, ‘‘বিভিন্ন জায়গায় পরীক্ষা দিতে যেতে হয়। পরিবহণ ব্যবস্থা ঠিক না থাকায় মোটরবাইকই ভরসা। কিন্তু এ ভাবে দাম বাড়লে, আমাদের মতো বেকার ছেলেমেয়েদের খুব সমস্যা।’’ তিনকোনিয়া বাসস্ট্যান্ডের কাছে একটি পাম্পে আসা গীতা দত্তের কথায়, ‘‘নানা কাজে শহরে আসতে হয়। জ্বালানির দাম বৃদ্ধিতে পকেটে টান পড়ছে।’’

একটি স্কুলের শিক্ষক চঞ্চল তায়ের আশঙ্কা, ‘‘জ্বালানির দাম বৃদ্ধির ফলে, পরিবহণ খরচ-সহ নানা জিনিসের দাম বাড়তে পারে। তাতে আরও চাপ বাড়বে সাধারণ মানুষের। এ বিষয়ে সরকারের পদক্ষেপ করা উচিত।’’ বর্ধমানের এক পেট্রল পাম্পের মালিক ইন্দ্রনীল দত্তের দাবি, দাম বৃদ্ধির ফলে অনেকেই কম জ্বালানি কিনছেন। তাতে তাঁদেরও সমস্যা হচ্ছে। শহরের গাড়ি মালিকদের সংগঠনের তরফে মিলন বিশ্বাস জানান, ২২ তারিখ বর্ধমানের রবীন্দ্রভবনে তাঁদের একটি সভা রয়েছে। সেখানে জ্বালানির দাম বৃদ্ধিতে ভাড়ার উপরে প্রভাব নিয়ে আলোচনা করা হবে।

বিষয়টি নিয়ে সরব হয়েছে তৃণমূল। দলের অন্যতম রাজ্য মুখপাত্র দেবু টুডুর অভিযোগ, ‘‘কেন্দ্রের বিজেপি সরকার শুধু পেট্রল-ডিজ়েল নয়, সব জিনিসপত্রেরই দাম বাড়াচ্ছে। ওরা সাধারণ মানুষের কথা ভাবে না।’’ বিজেপির জেলা (বর্ধমান সদর) সভাপতি সন্দীপ নন্দীর পাল্টা দাবি, ‘‘পেট্রল-ডিজ়েলের দাম নিয়ে কেন্দ্রের নির্দিষ্ট পরিকল্পনা রয়েছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Petrol Disel
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE