×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০১ অগস্ট ২০২১ ই-পেপার

কোচবিহারের পর বর্ধমানে যৌনকর্মীদের দেওয়া হল করোনা টিকা

নিজস্ব সংবাদদাতা
বর্ধমান ০৭ জুন ২০২১ ১৬:৩৮
টিকা দেওয়া হচ্ছে যৌনকর্মীদের।

টিকা দেওয়া হচ্ছে যৌনকর্মীদের।
নিজস্ব চিত্র।

কোচবিহারের পর এ বার পূর্ব বর্ধমান। স্বেচ্ছাসেবী সংস্থার ব্যবস্থাপনা এবং স্থানীয় প্রশাসনের উদ্যোগে শুরু হল যৌনকর্মীদের কোভিড টিকাকরণ কর্মসূচি। সোমবার থেকে বর্ধমান শহরে শুরু হয়েছে যৌনকর্মীদের টিকা দেওয়ার কাজ।

টিকাকরণের কাজে গতি আনতে কাজ করছে বিভিন্ন সংস্থা। এর আগে হকার, পরিবহণকর্মী এব‌ং সাংবাদিকদের কোভিড টিকা দেওয়া হয়েছে। সোমবার থেকে শুরু হল যৌনকর্মী এবং তৃতীয় লিঙ্গের ব্যক্তিদের টিকাকরণ। সোমবার টিকা পেয়েছেন প্রায় ১০০ জন। আগামী দিনে বাকিদেরও দেওয়া হবে টিকা। সোমবার টিকা দেওয়ার সময় উপস্থিত ছিলেন জেলা স্থাস্থ্য দফতর, সমাজকল্যাণ দফতরের কর্মীরা। পুরসভার স্বাস্থ্য আধিকারিক অখিলেশ ঘোষ বলেছেন, ‘‘ভাইরাসের সংক্রমণ থেকে যৌনকর্মীদের বাঁচাতে সরকারি ভাবে এই উদ্যোগ নেওয়া হয়েছে।’’

বর্ধমানের আগে কোচবিহারে যৌনকর্মীদের কোভিড টিকাকরণ কর্মসূচি নেওয়া হয়েছিল। আগামী দিনে মুর্শিদাবাদেও যৌনকর্মীদের টিকা দেওয়া হবে জানিয়েছেন ওই স্বেচ্ছাসেবী সংস্থার এক সদস্য।

Advertisement

ও দিকে সোমবার মুর্শিদাবাদ জেলার ফরাক্কার বেনিয়াগ্রাম হাসপাতালে টিকা নিতে এসে হয়রানির শিকার হন স্থানীয় বাসিন্দারা। অভিযোগ, গত ৩-৪ দিন টিকাকরণ বন্ধ রয়েছে সেখানে।

Advertisement