Advertisement
২৬ এপ্রিল ২০২৪
TMC

বিজেপি কর্মীর দোকান ফেরত

ভোটের ফল বেরনোর পর থেকেই মহকুমার নানা জায়গায় বিজেপি কর্মীদের মারধর, হুমকি, বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠছিল।

খোলা হচ্ছে পতাকা।

খোলা হচ্ছে পতাকা। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কালনা শেষ আপডেট: ১১ মে ২০২১ ০৬:৫৬
Share: Save:

এক বিজেপি কর্মীর দোকানে পতাকা লাগিয়ে তা দখলের অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। সোমবার কালনার পাণ্ডুয়া মোড় এলাকায় গিয়ে ওই দোকান ঘর ও আশপাশের এলাকা থেকে দলীয় পতাকা সরিয়ে সেটি খোলার ব্যবস্থা করেন কালনার বিধায়ক দেবপ্রসাদ বাগ। বিধায়কের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে বিজেপিও।

ভোটের ফল বেরনোর পর থেকেই মহকুমার নানা জায়গায় বিজেপি কর্মীদের মারধর, হুমকি, বাড়ি ভাঙচুরের অভিযোগ উঠছিল। সম্প্রতি ঘরছাড়া কর্মীদের ফেরানো এবং বেশ কিছু দলীয় কার্যালয় দখল মুক্ত করার আবেদন জানিয়ে মহকুমা প্রশাসনের কাছে স্মারকলিপি দেন বিজেপি নেতারা। পাণ্ডুয়া মোড়ের একটি হিমঘরের কাছে দলীয় এক কর্মীর আনাজের দোকানও ৩ মে থেকে তৃণমূল দখল করে নেয় বলে তাঁদের অভিযোগ। এ দিন দেবপ্রসাদবাবু গিয়ে দলীয় পতাকা সরিয়ে তিনি দোকান মালিক সজল দাস এবং তাঁর বাবা কৃষ্ণ দাসকে ডেকে এনে সেটি খোলার ব্যবস্থা করেন। সজলবাবু বলেন, ‘‘আমি বিজেপি করতাম। দোকানের সামনে তৃণমূলের পতাকা, পোস্টার লাগানো থাকায় ভয়ে আসতে পারিনি। বিধায়ক দাঁড়িয়ে থেকে যে ভাবে আমাদের দোকান খোলার ব্যাপারে সহযোগিতা করলেন তাতে আমরা খুশি।’’

যদিও দোকান ঘরটি তৃণমূল দখল করে দলীয় কার্যালয় হিসেবে ব্যবহার করছিল এমন অভিযোগ মানেননি দেবপ্রসাদবাবু। তিনি বলেন, ‘‘আশেপাশে কিছু দলীয় পতাকা থাকায় দোকান মালিক ভয়ে আসতে চাইছিলেন না। আমি ওঁদের নির্ভয়ে ব্যবসা করতে বলেছি।’’ তিনি জানান, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিয়েছেন শান্তিশৃঙ্খলা বজায় রাখতে। দলীয় কর্মীদের সে কথা জানিয়ে দেওয়া হয়েছে।

কালনার বিজেপি নেতা সুশান্ত পাণ্ডে বলেন, ‘‘ভোটের ফল বেরনোর পরে, অনেক কর্মী হিংসার স্বীকার হয়েছেন। তবে এলাকার বিধায়ক যে ভাবে উদ্যোগী হয়ে এক কর্মীর দোকান খুলে দিয়েছেন, তা সাধুবাদ দেওয়ার মতো ঘটনা।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BJP TMC Kalna
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE